ভোলা সদর ওয়েস্টার্ন পাড়ায় আগুনে পাঁচটি ঘর ও একটি তুলার গোডাউন পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার (৩ এপ্রিল) রাত সাড়ে ১০টায় বিদ্যুতের সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানা গেছে। পরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে আগুন নেভাতে গিয়ে ধোঁয়ায় আক্রান্ত হয়ে ইব্রাহিম (৪৫) নামে এক যুবকের মৃত্যু। আহত হয়েছেন আরও ৫ জন।

ভোলা ফায়ার সার্ভিস জানিয়েছে, ওয়েস্টার্ন পাড়ার জামিরা লতা এলাকায় একটি তুলার গোডাউনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই আশপাশের পাঁচটি বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ও স্থানীয় সাধারণ মানুষ প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নেভাতে জেলা পুলিশের কয়েকটি টিমও কাজ করে।

ভোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো. সুমন জানান, ফায়ার সার্ভিসের চারটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আগুন নেভাতে গিয়ে ধোঁয়ায় আক্রান্ত হয়ে ইব্রাহিম নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

ভোলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রিপন সরকার বলেন, খবর পেয়ে পুলিশ টিম ঘটনাস্থলে ছুটে যায়। আগুনের ভয়াবহতা এতই বেশি ছিল যে, কী পরিমাণ ক্ষতি হয়েছে তা এখনো নিশ্চিত করা যায়নি। পরবর্তীতে তদন্তের মাধ্যমে ক্ষয়-ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।

আবদুল হান্নান/ওএফ