নিম্ন আয়ের মানুষের জন্য সরকারের ভর্তুকি মূল্যের টিসিবির পণ্য নিয়েছেন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) গাড়িচালক সেলিম খোন্দকার। বর্তমানে তিনি সর্বসাকুল্যে মাসে ৩৬ হাজার টাকা বেতন উত্তোলন করেন বলে জানা গেছে।

শনিবার (৮ এপ্রিল) বালিয়াকান্দি বাজারের সদর ইউনিয়নের ডিলার আব্দুল মান্নান খানের দোকান থেকে টিসিবি পণ্য হিসেবে দুই লিটার সয়াবিন তেল, এক কেজি করে ছোলা, চিনি ও দুই কেজি ডালের প্যাকেজ নিয়েছেন তিনি।

একজন সরকারি চাকরিজীবী ও সচ্ছল ব্যক্তি হিসেবে অসহায় মানুষের টিসিবি পণ্য গ্রহণ করায় সাধারণ মানুষ ক্ষোভ জানিয়েছেন।

ইউএনও কার্যালয় সূত্রে জানা যায়, সেলিম খোন্দকারের স্থায়ী ঠিকানা রাজবাড়ীর পাংশা পৌরসভায়। তিনি দীর্ঘদিন বালিয়াকান্দি ইউএনওর গাড়িচালক হিসেবে কর্মরত রয়েছেন। বর্তমান তিনি পিআরএলে থাকলেও দায়িত্ব পালন করছেন ইউএওর কার্যালয়ে। তিনি সর্বসাকুল্যে মাসে ৩৬ হাজার টাকা বেতন উত্তোলন করেন।

টিসিবি পণ্য নিতে আসা সদর ইউনিয়নের পাইককান্দি গ্রামের নজরুল ইসলাম বলেন, আমি যখন পণ্য নিয়ে বের হই তখন ইউএনও সাহেবের গাড়িচালক সেলিম এসে টিসিবির প্যাকেজ নিয়ে যান। যেখানে এলাকার অতি দরিদ্র মানুষ টিসিবি পণ্য নিতে পারছেন না সেখানে একজন সরকারি চাকরিজীবী সচ্ছল ব্যক্তি কীভাবে এই পণ্য নেন সেটাই আমাদের প্রশ্ন।

সদর ইউনিয়নের টিসিবি পণ্যের ডিলার আব্দুল মান্নান বলেন, ইউএনওর ড্রাইভার মাঝে মাঝেই পণ্য নিয়ে যান। তিনি একটি কার্ড দেখিয়ে দুই লিটার সয়াবিন তেল, এক কেজি করে ছোলা, চিনি ও দুই কেজি ডালের প্যাকেট নেন। আমাকে কার্ড দেখালে আমি পণ্য দিতে বাধ্য।

এ ব্যাপারে অভিযুক্ত ইউএনওর ড্রাইভার সেলিম খোন্দকারের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি টিসিবির পণ্য নেওয়ার কথা অস্বীকার করেন। প্রমাণ থাকার কথা জানালে তিনি বলেন, আমি এখন গাড়ীতে। বালিয়াকান্দি এসে দেখা করছি।

ইউএনও রফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমিও শুনেছি। শোনার সঙ্গে সঙ্গে আমি তাকে ডেকেছি। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মীর সামসুজ্জামান/ওএফ