চোর ডাকাকে কেন্দ্র করে কিশোরগঞ্জে মঞ্জিল মিয়া (৪৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। শনিবার (১৫ এপ্রিল) সকালে সদর উপজেলার যশোদল ইউনিয়নের দামপাটুলি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

নিহত মঞ্জিল মিয়া দামপাটুলি গ্রামের মৃত বাছির উদ্দিনের ছেলে। এ ঘটনায় আহতরা হলেন, মঞ্জিল মিয়ার ভাবি আসমা আক্তার (৪৫) ও তার ছেলে মিজান (২৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বাড়ির পাশেই মুরগির খামার রয়েছে মিজান নামের এক ব্যক্তির। একই গ্রামের সিরাজ উদ্দিন প্রায়ই খামারে গিয়ে মিজানকে চোর বলে ডাকেন। শুক্রবার বিকেলে এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে শনিবার সকালে মিজানের চাচা মঞ্জিলকে কুপিয়ে হত্যা করা হয়। এ সময় প্রতিপক্ষের হামলা থেকে মঞ্জিলকে বাঁচাতে ভাতিজা মিজান ও তার মা আসমা এগিয়ে এলে তাদের ওপরও হামলা করা হয়।

এ বিষয়ে যশোদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমতিয়াজ সুলতান রাজন জানান, সিরাজ উদ্দিন তার নাতি সম্পর্কিত মিজানকে প্রায়ই চোর বলে ডাকেন। শুক্রবার এ নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। বিষয়টি জেনে তিনি মীমাংসার উদ্যোগ নেন। আজ শনিবার দুই পক্ষকে নিয়ে মীমাংসাও হওয়ার কথা ছিল। কিন্তু এর আগেই প্রতিপক্ষের হামলায় নিহত হয়েছেন মিজানের চাচা মঞ্জিল মিয়া। এ সময় আহত হন মিজান ও তার মা আসমা। আহতদের উদ্ধার করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

কিশোরগঞ্জ সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, কথা কাটাকাটির জের ধরে মঞ্জিলকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এবিএস