ফাইল ছবি

সিলেটে চলন্ত ট্রেনে দুর্বৃত্তের ছোড়া পাথরে আব্দুল লতিফ নামে ট্রেনের এক পরিচালক মারাত্মকভাবে আহত হয়েছেন। মঙ্গলবার (১৮ এপ্রিল) রাত ৮টার দিকে মোগলাবাজার রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

আহত আব্দুল লতিফ মৌলভীবাজারের কুলাউড়া পৌরসভাধীন উছলাপাড়া এলাকার বাসিন্দা। তিনি ঢাকা থেকে সিলেটগামী আন্তনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের পরিচালকের দায়িত্বে ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে সিলেটগামী আন্তনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি রাত ৮টার দিকে সিলেটের নিকটবর্তী মোগলাবাজার রেলস্টেশন এলাকায় পৌঁছামাত্র বাইরে থেকে দুর্বৃত্তরা চলন্ত ট্রেনের দিকে পাথর নিক্ষেপ করে। এতে জানালার পাশে বসে থাকা আব্দুল লতিফ মাথায় মারাত্মকভাবে জখমপ্রাপ্ত হন। পরবর্তীতে ট্রেনটি সিলেট রেলস্টেশনে পৌঁছার পর তার সহকর্মীরা তাকে উদ্ধার করে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পরে সেখান থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বর্তমানে তিনি সিলেটের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে আব্দুল লতিফের ভাতিজা জাহাঙ্গীর আলম সুমন বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় আমার চাচা আব্দুল লতিফ মারাত্মকভাবে আহত হয়েছেন। তিনি পার্কভিউ হাসপাতালে ভর্তি আছেন। তার মাথায় সেলাই দেওয়া হয়েছে ও এক্সরে করানো হয়েছে।

পাথর নিক্ষেপের ঘটনায় মামলা হয়েছে কি না জানতে চাইলে সিলেট রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) অফিসার ইনচার্জ এনায়েত করিম ঢাকা পোস্টকে বলেন, বিষয়টি আমি শুনেছি। এই ঘটনায় মামলা হয়েছে কি না এই মুহূর্তে বলতে পারছি না। বাংলাদেশ রেলওয়ে পুলিশ বলতে পারবে।

এ বিষয়ে জানতে রেলওয়ে পুলিশের অফিসার ইনচার্জ শ ম কামাল হোসেনের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

মাসুদ আহমদ রনি/এমজেইউ