রাজবাড়ীর পাংশায় আহম্মদ আলী মোল্লা মেমোরিয়াল ওরফ্যান্স ডিজঅ্যাবল স্কুল অ্যান্ড কলেজে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়া নেওয়ার অভিযোগে স্কুলের প্রধান শিক্ষকসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১৯ এপ্রিল) রাতে উপজেলার বাহাদুরপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে বৃহস্পতিবার (২০ এপ্রিল) তাদের আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, আহম্মদ আলী মোল্লা মেমোরিয়াল ওরফ্যান্স ডিজঅ্যাবল স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক আল মামুন সিদ্দিকী (৩৫) ও তার ভাই কাজল মাহমুদ (৪৫)। তারা একই এলাকার মৃত ফরিদ সরোয়ারের ছেলে।

এর আগে, প্রধান শিক্ষক আল মামুন সিদ্দিকী ও তার ভাই কাজল মাহমুদের বিরুদ্ধে গত বুধবার প্রতারণার মামলা দায়ের করেন উপজেলার সরিষা ইউনিয়নের বাঘার চর গ্রামের রাকিবুল ইসলামের স্ত্রী রহিমা আক্তার সাথী।

মামলা সূত্রে জানা যায়, ২০২০ সালের ১২ ডিসেম্বর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নে আহম্মদ আলী মোল্লা মেমোরিয়াল ওরফ্যান্স ডিজঅ্যাবল স্কুল অ্যান্ড কলেজে রহিমা আক্তার শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়। পরে এক নম্বর আসামি আল মামুন সিদ্দিকী প্রতিষ্ঠানটি জাতীয়করণ ও তাকে স্থায়ীভাবে নিয়োগ দেওয়ার কথা বলে ২০২২ সালের এপ্রিল মাসে ৩ লাখ টাকার চুক্তি করেন। সে সময় তার কাছ থেকে নগদ এক লাখ টাকা নেন। বাকি দুই লাখ টাকা ৬ মাসের মধ্যে প্রতিষ্ঠানটি জাতীয়করণ ও স্থায়ী নিয়োগের পরে নিবেন বলে স্ট‍্যাম্পে লিখিত দেন। কিন্তু ৬ মাসেও জাতীয়করণ না হওয়ায় রহিমা আক্তার অভিযুক্ত আল মামুন সিদ্দিকীর কাছে টাকা ফেরত চাইলে তাকেসহ তার পরিবারের লোকজনকে গালাগালি করে স্কুল থেকে বের করে দেন।

মামলা সূত্রে আরও জানা যায়, প্রতিবন্ধী ভাতার কার্ড পাইয়ে দেওয়ার কথা বলেও অনেক মানুষের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নিয়েছেন আল মামুন। পরে প্রতিষ্ঠানের নাম পরিবর্তন করে আহম্মদ আলী মোল্লা স্মৃতি এতিম প্রতিবন্ধী বিদ্যালয় নামকরণ করেন।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন কুমার সাহা বলেন, একটি প্রতারণার মামলায় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

মীর সামসুজ্জামান/এবিএস