ফেসবুকে এক ভিডিও সাক্ষাৎকারে তওবা করে চুরি ছেড়ে দিয়ে ভালো হয়ে যাওয়ার ঘোষণা দেন ঝালকাঠির নলছিটি উপজেলার মো. শাহজালাল ওরফে ট্যাবা। এই ঘটনার তিন মাসের মাথায় আবারও চুরি করতে গিয়ে ধরা পড়েছেন তিনি। মঙ্গলবার (২৫ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার পৌর এলাকায় এমন ঘটনা ঘটে।

চুরির অভিযোগে আটক মো. শাহজালাল ওরফে ট্যাবা উপজেলার পৌর এলাকার পূর্বমালিপুরের রুস্তম হাওলাদের পুত্র। এর আগেও তিনি বেশ কয়েকবার চুরি করতে গিয়ে ধরা পড়েছেন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি ভিডিওতে দেখা যায়, উপজেলার পূর্বমালিপুর এলাকার বাসিন্দা মো. শাহজালাল ওরফে ট্যাবা চুরি ছেড়ে দিয়ে ভালো হয়ে কাজ করে জীবিকা নির্বাহের কথা বলছেন। একই সঙ্গে জেলার একটি প্রসিদ্ধ স্থানে গিয়ে পূর্বের সব চুরির জন্য অনুতপ্ত হয়ে আর চুরি না করার জন্য তওবা করার প্রতিশ্রুতি দিচ্ছেন।

তবে সেসব কথা আর রাখতে পারেননি তিনি। মঙ্গলবার (২৫ এপ্রিল) রাতে উপজেলার পৌর এলাকার সারদল গ্রামের আরআই বাড়িতে চুরি করতে গিয়ে স্থানীয়দের কাছে হাতনাতে ধরা পড়েন শাহজালাল। পরবর্তীতে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ হাস্যরসের সৃষ্টি হয়।

সারদল এলাকার বাসিন্দা নাইম তালুকদার বলেন, গতকাল রাতে আমাদের পাশের বাড়িতে চোর ঢুকলে বাড়ির মালিক তা টের পেয়ে চিৎকার দিলে আমরা ধাওয়া করে চোর শাহজালালকে ধরি। পরবর্তীতে সকালে পুলিশে সোপর্দ করি।

এ ব্যাপারে সাবেক পৌর কাউন্সিলর মনিরুজ্জামান মুনির বলেন, সে আমার কাছে একটি ভিডিওতে আর চুরি না করার অঙ্গীকার করেছিল। যা আমি আমার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছিলাম। এখন আবার শুনছি চুরি করতে গিয়ে ধরা পড়েছে। বিষয়টি আসলেই দুঃখজনক।

এ বিষয়ে নলছিটি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আতাউর রহমান বলেন, জনতা এক চোরকে ধরে আমাদের কাছে সোপর্দ করেছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এবিএস