পদ্মা সেতু পারাপার হলো ৭৭ হাজার ৫২৯টি মোটরসাইকেল। গত বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ৬ থেকে বুধবার (২৬ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত পদ্মা সেতু দিয়ে এসব মোটরসাইকেল পারাপার হয়।

এর মধ্যে পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজা দিয়ে সেতুতে প্রবেশ করেছে ৪৭ হাজার ৭০৯টি মোটরসাইকেল। অন্যদিকে জাজিরা প্রান্ত দিয়ে পদ্মা সেতুতে প্রবেশ করেছে ২৯ হাজার ৮২০টি মোটরসাইকেল। এতে ৭৭ লাখ ৫২ হাজার ৯০০ টাকা টোল আদায় হয়েছে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন পদ্মা সেতুর অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী।

এর আগে, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে দীর্ঘ ৯ মাস ২৪ দিন বন্ধ থাকার গত বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়। শুরুর পর থেকে বুধবার (২৬ এপ্রিল) সকাল ৬টা পর্যন্ত সেতুতে এ সমস্ত মোটরসাইকেল পারাপার হয়েছে।

সরকার নির্দিষ্ট কিছু নিয়ম মেনে নির্দিষ্ট লেন করে পদ্মা সেতুতে মোটরসাইকেল পারাপারের অনুমতি দিলেও এ পর্যন্ত নির্দিষ্ট লেনের বাইরে গিয়ে মোটরসাইকেল চালানো, মোটরসাইকেলে তিনজন উঠা, হেলমেট ব্যবহার না করা ও সেতুতে ছবি তোলাসহ বিভিন্ন অপরাধে মঙ্গলবার (২৫ এপ্রিল) পর্যন্ত ৫৪ মোটরসাইকেল আরোহীকে জরিমানা করেছে ট্রাফিক পুলিশ।

ব.ম শামীম/এবিএস