দুর্ঘটনাকবলিত ট্রেন

কুষ্টিয়ার পোড়াদহ রেলওয়ে জংশনে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। এতে খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে। বুধবার (২৪ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানিয়েছেন পোড়াদহ রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন।

পোড়াদহ রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার (ভারপ্রাপ্ত) শরিফুল ইসলাম বলেন, রাজশাহী থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের একটি চাকা লাইনচ্যুত হয়েছে। এতে খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন ডাকা হয়েছে। লাইন স্বাভাবিক করতে সময় লাগবে। 

পাকশী রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা প্রকৌশলী বীরবল মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সন্ধ্যায় ট্রেন লাইনচ্যুতের খবর পেয়েই উদ্ধারকারী ট্রেনকে বলা হয়েছে। দ্রুত উদ্ধার কাজ শুরু হবে। ঘটনার পর থেকে খুলনার সঙ্গে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।  উদ্ধার কাজ শেষ না হওয়া পর্যন্ত ওই রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে। উদ্ধার কাজ শেষ করতে ঠিক কতক্ষণ সময় লাগবে তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না বলেও জানান এই রেল কর্মকর্তা।

রাজু আহমেদ/আরএআর