বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগের কোনো ক্ষমতা নেই। এখন প্রশাসনই সবকিছু নিয়ন্ত্রণ করছে। পুলিশ যদি একটুখানি বিশ্রামে যায় আর প্রশাসন যদি আওয়ামী লীগকে চিনতে না পারে তাহলে তাদের বিদায় নিতে বেশি সময় লাগবে না, এক ঘণ্টার মধ্যেই আওয়ামী লীগ বিদায় নেবে।

শুক্রবার (১৯ মে) বিকেল ৫টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁ শহরের কেডির মোড় জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে গায়েবি মামলায় বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার, নির্যাতন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদসহ সরকার পতনের ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের নেতা নতুন করে আন্দোলন শুরু করেছেন। এর আগে পরীক্ষা হিসেবে বিভাগীয় পর্যায়ে রাজশাহী, খুলনা, ঢাকাসহ সব বিভাগে সমাবেশ হয়ে গেছে। শিগগিরই নতুন আন্দোলনের ডাক আসবে। এটাই হবে শেষ আন্দোলন। এই আন্দোলনকে আগামী জুন মাসের মধ্যে আমরা একটা যৌক্তিক অবস্থানে নিয়ে যাব। বাংলাদেশে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায়ের জন্য যা যা করা দরকার সব করা হবে।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা বলেছি বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে। কিন্তু তারা (আওয়ামী লীগ) সেটা করেনি। আমাদেরকে আইন ভাঙতে বাধ্য করবেন না। প্রয়োজন হলে জেল ভেঙে বেগম খালেদা জিয়াকে বের নিয়ে আসব। এখনও সময় আছে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। সম্মান থাকতে ক্ষমতা ছেড়ে চলে যান।

নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কর্নেল (অব.) আব্দুল লতিফ খান, বিএনপির কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক ও নওগাঁ-২ আসনের সাবেক সংসদ সদস্য শামসুজ্জোহা খান, বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, কেন্দ্রীয় কমিটির সহ-সমবায় বিষয়ক সম্পাদক ও নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনি, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু প্রমুখ বক্তব্য দেন।

এমজেইউ