বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন বলেছেন, বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে হবে। এই সরকারকে প্রহসনের নির্বাচন করতে দেওয়া হবে না।

শনিবার (২০ মে) বেলা ১১টার দিকে মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠ মুক্তারপুরে সদর উপজেলা বিএনপির অফিস সংলগ্ন সড়কে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১০ দফা দাবিতে আয়োজিত জনসমাবেশে তিনি এসব কথা বলেন। 

আসাদুজ্জামান রিপন বলেন, এই সরকার জনগণের বিরুদ্ধে। জনগণের বিরুদ্ধে যারা যাবে তারাই নিষেধাজ্ঞার মধ্যে পড়বে। এই সরকার অবৈধ, অবৈধ সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করতে হবে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তাকে মুক্তি না দিলে কঠোর আন্দোলনে যাবে এ দেশের জনগণ। বিএনপিকে পুলিশ বাহিনী দিয়ে দমিয়ে রাখা যাবে না। সরকারকে পদত্যাগ করতে হবে। 

মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতনের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন আহম্মেদের সঞ্চালনায় জনসমাবেশে আরও বক্তব্য দেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শাহজাহান খান, এ কে এম ইরাদত হোসেন মানু, আলী আজগর রিপন মল্লিক, পৌর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহবুব উল আলম স্বপন, জেলা যুবদলের আহ্বায়ক দেওয়ান মো. মজিবুর রহমান প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন মিরকাদিম পৌর বিএনপির আহ্বায়ক জসিম উদ্দিন আহমেদ, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব মনিরুজ্জামান মনির, গজারিয়া উপজেলার আহ্বায়ক সিদ্দিকুর রহমান ফরিদ, সিরাজদিখান উপজেলা বিএনপির আহ্বায়ক শেখ মো. মোহাম্মদ আব্দুল্লাহ, যুবদলের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ইমরান হোসেন মানিক, সদস্য সচিব মু. মাসুদ রানা, জেলা ছাত্রদলের আহ্বায়ক আবুল হাসেম প্রমুখ।

ব.ম শামীম/আরএআর