অনলাইনে জুয়া ও বিটকয়েনের অবৈধ লেনদেনকারী চক্রের ৩ সদস্যকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)। বরিশালের আগৈলঝাড়া উপজেলার সাহেবের হাট বাজারের হাওলাদার টেলিকমে অভিযান চালিয়ে রোববার (২১ মে) অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

সোমবার (২২ মে) সকাল ১১টায় বরিশাল ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন।

গ্রেপ্তারকৃতরা হলো শাওন হাওলাদার সুজন (২৭), ইমন হোসেন (২০) ও ইব্রাহীম মোল্লা (২০)।

পুলিশ সুপার জানান, হাওলাদার টেলিকমের ভেতর অনলাইনে বিভিন্ন ধরনের অ্যাপসের মাধ্যমে চক্রটি জুয়া পরিচালনা করে আসছিল। রোববার ৩ জুয়াড়িকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা বিষয়টি স্বীকার করে। এ সময় তাদের ব্যবহৃত ফোনগুলোর বিভিন্ন আইডিতে (২৭৮০.৩+১৫+৫২০) = ৩৪৫৯.৩ অবৈধ বিটকয়েন পাওয়া যায়। এছাড়া অবৈধ বিটকয়েন লেনদেনে তাদের ব্যবহৃত বিকাশ নগদ ও রকেটে সর্বমোট ১৭ হাজার ৬৮৯ টাকা পাওয়া যায়। অভিযানে পাওয়া ডিভাইসসমূহ জব্দ করা হয়েছে।

তিনি বলেন, এই চক্রটি বরিশালের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে অনলাইন জুয়া চালিয়ে আসছিল। তারা অবৈধ কিপ্টোকারেন্সি বিটকয়েন ক্রয় করে সেগুলো জুয়ার বোর্ডে বিক্রি করতো। এতে অন্যান্যরা জুয়া খেলায় উদ্বুদ্ধ হতো। তাছাড়া অনলাইন জুয়ায় অবৈধ পথে বাংলাদেশি মুদ্রা বিদেশে চলে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার নাসরিন জাহান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান চৌধুরী, সহকারী পুলিশ সুপার উজ্জ্বল কুমার দে, পুলিশ পরিদর্শক শাহ ফয়সাল আহমেদ।

সৈয়দ মেহেদী হাসান/আরকে