ফরিদপুরে দুইটি চোরাই মোটরসাইকেলসহ চারজনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। বৃহস্পতিবার (২৫ মে) রাত পৌনে ১২টার দিকে বোয়ালমারী পৌরসভার বাইখির চৌরাস্তার হাসিনা টাওয়ার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- বোয়ালমারীর চতুল ইউনিয়নের বাইক্ষীর গ্রামের আব্দুল্লাহ শেখ (২৬), মো. সুমন মোল্লা (২৪), ওয়াহিদুর রহমান (৩৯) ও তার ভাই মো. নাইমুল রহমান (২৬)। ওয়াহিদুর রহমান সাবেক ইউপি সদস্য। এছাড়া আব্দুল্লাহ শেখের নামে বিভিন্ন থানায় ছয়টি, নাইমুল রহমানের নামে দুইটি এবং সুমন মোল্লার নামে একটি মামলা রয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেলা ডিবি পুলিশ জানায়, ডিবি পুলিশের ওসি মো. রাকিবুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে বোয়ালমারী চৌরাস্তা এলাকায় হাসিনা টাওয়ারের সামনে থেকে আব্দুল্লাহ শেখ ও মো. সুমন মোল্লার কাছ থেকে দুইটি চোরাই মোটরসাইকেল জব্দ করে। দুইটি মোটরসাইকেলের আনুমানিক মূল্য দুই লাখ ২৫ হাজার টাকা। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী বাইক্ষীর এলাকা থেকে মো. নাইমুল রহমান ও ওয়াহিদুর রহমানকে গ্রেপ্তার করা হয়। এ সময় নাহিদ ফকির নামে মোটরসাইকেল চোরাই চক্রের আরেক সদস্য পালিয়ে যায়।

ডিবি পুলিশ জানায়, এ চক্রটি চোরাইকৃত মোটরসাইকেল কমমূলে কিনে ইঞ্জিন ও চেসিস নম্বর পরিবর্তন করে বেশি দামে বিক্রি করত।

বোয়ালমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওয়াহাব বলেন, এ ব্যাপারে ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. ইমানুর হোসেন বাদী হয়ে আজ শুক্রবার বোয়ালমারী থানার একটি মামলা দায়ের করেছেন।

ডিবি পুলিশের ওসি মো. রাকিবুল ইসলাম জানান, দুইটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার হওয়া চার ব্যক্তির প্রত্যেককে সাত দিন করে রিমান্ডের আবেদন জানিয়ে শুক্রবার বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে।

জহির হোসেন/এমজেইউ