বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, এই সরকার আজ ভোট চোর হিসেবে পরিচিতি পেয়েছে। এই ভোট চোরের নেতৃত্বে বাংলাদেশে আর ভোট (নির্বাচন) করা হবে না।

শুক্রবার (২৬ মে) বিকেলে সিরাজগঞ্জ পৌর ভাসানী মিলনায়তনে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১০ দফা দাবিতে অনুষ্ঠিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিমুল বিশ্বাস বলেন, জিনিসপত্রের এতই দাম যে, বাজারে গেলে মধ্যবিত্ত ও নিম্ন-মধ্যবিত্তরা কান্না করে ফিরে আসে। গরিব-দুঃখী, অত্যাচারিত, দিন এনে দিন খাওয়া মানুষগুলো আজ বিএনপির পতাকাতলে। তারা এই সরকারকে আর চায় না। কিন্তু একমাত্র ঘুষখোর, দুর্নীতিবাজ ও লুটেরা আওয়ামী লীগের পতাকাতলে। বাংলাদেশের প্রতিটি কারাগার আজ বিএনপির নেতাকর্মী দিয়ে পূর্ণ। নেতাকর্মীদের কারাগারে ঢুকিয়ে নির্যাতন করছে সরকার।

তিনি পুলিশকে উদ্দেশ্য করে বলেন, পরিবর্তনকে বাধা দিয়ে নিজের ক্ষতি ডেকে আনবেন না। জনগণের পক্ষে যারা দাঁড়িয়েছেন তারাই নন্দিত হয়েছে। এই সিরাজগঞ্জ ছিল একসময় আন্দোলনের অন্যতম কেন্দ্রবিন্দু। সিরাজগঞ্জের মানুষ আবারও উজ্জীবিত হয়েছে। এই সিরাজগঞ্জকে আর দাবিয়ে রাখা সম্ভব নয়।

শিমুল বিশ্বাস বলেন, পরিবর্তনের হাওয়া বইতে শুরু করেছে। শেখ হাসিনার বিদায়ঘণ্টা বেজে গেছে। শেখ হাসিনার পতনের পর যেন শক্তিশালী ও সুন্দর বাংলাদেশকে গড়তে পারি এখন সবাইকে সেই প্রস্তুতি নিতে হবে। আগামী পরিবর্তনের জন্য প্রস্তুতি নিতে হবে, সেখানে আপনাদের নেতৃত্ব দিতে হবে। এখন থেকেই সেই প্রস্তুতি নিতে হবে। আগামী দিনের লড়াইয়ে বিজয় আমাদের জন্য অপেক্ষা করছে।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান বাচ্চুর সঞ্চালনায় ও জেলা বিএনপির সভাপতি রোমানা মাহমুদের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, সহ-গ্রামসরকার বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম শিশির, সহ-শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ন কবির খান, নির্বাহী সদস্য সিমকী ইমাম খান, জেলা বিএনপির সহ-সভাপতি নাজমুল হাসান তালুকদার রানা, সিনিয়র যুগ্ম-সম্পাদক ভিপি শামিম খান, যুগ্ম-সম্পাদক নূর কাইয়ুম সবুজ, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট, মির্জা মোস্তফা জামান, আলমগীর আলম প্রমুখ।

শুভ কুমার ঘোষ/এমজেইউ