নড়াইলে দুর্বৃত্তের হামলায় বকুল শেখ (৪০) নামে এক গ্রাম পুলিশ নিহত হয়েছেন। রোববার (২৮ মে) রাত সাড়ে ৮টার দিকে লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের কুমড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

বকুল শেখ কুমড়ি গ্রামে পূর্ব পাড়ার মৃত বদির শেখের ছেলে। তিনি দিঘলিয়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড গ্রাম পুলিশ হিসেবে কর্মরত ছিলেন। 

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন ঢাকা পোস্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও নিহতের পারিবার সূত্রে জানা যায়, রোববার রাত সাড়ে ৮টার দিকে কুমড়ি পূর্ব পাড়া রেজ্জাকের চায়ের দোকান থেকে বাড়ি ফিরছিলেন বকুল। পথে গোলাপ শেখের বাড়ির কাছে পৌঁছালে ১০-১২ জন দুর্বৃত্ত দেশীয় ধারাল অস্ত্রশস্ত্র দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর জখম করে তাকে। পরে স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের ছেলে রাকিব শেখ ঢাকা পোস্টকে বলেন, আমার বাবাকে হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

এদিকে জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, জেলা পুলিশ সুপার সাদিরা খাতুন, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. দোলন মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

জেলা পুলিশ সুপার সাদিরা খাতুন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হত্যার সঙ্গে জড়িতদের ধরতে অভিযান চলছে। দ্রুত হত্যার রহস্য উদঘাটন করে হত্যাকারীদের আইনের আওতায় আনা হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, গ্রাম পুলিশ বকুল শেখ আমাদেরই একজন সদস্য। এই ন্যক্কারজনক হত্যাকাণ্ডে জড়িতদের ধরতে প্রশাসন সচেষ্ট আছেন। সরকারের পক্ষ থেকে নিহতের পরিবারকে তাৎক্ষণিক ২৫ হাজার টাকা দাফন বাবদ দিয়েছি। আমরা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারটিকে সার্বিক সহযোগিতা করব।

সজিব রহমান/এমএ