ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ ফাঁড়িতে হামলা

মাদরাসাছাত্রদের বিক্ষোভে উত্তাল ব্রাহ্মণবাড়িয়া। শুক্রবার (২৬ মার্চ) বিকেল ৩টা থেকে জেলা শহরের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা। 

বিকেল ৪টার দিকে কয়েকশ মাদরাসাছাত্র ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনে এসে অতর্কিতভাবে হামলা করেন। এ সময় তারা স্টেশনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। বিক্ষুব্ধরা স্টেশনে একটি টিকিট কাউন্টার, প্যানেল বোর্ড ও চেয়ার ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেন। এতে করে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

বিকেল ৫টার দিকে রেলওয়ে স্টেশন ফাঁড়িতে হামলা চালান বিক্ষুব্ধরা। কয়েকশ মাদরাসাছাত্র পাথর নিক্ষেপ করেন ফাঁড়িতে। তবে এতে কোনো পুলিশ সদস্য আহত হয়েছেন কিনা জানা যায়নি। ​বিকেল সাড়ে ৫টা বিক্ষোভকারীরা রেলওয়ে স্টেশনে অবস্থান করছিল।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাস্টার মো. শোয়েব আহমেদ বলেন, মাদরাসাছাত্ররা স্টেশনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছেন। এর ফলে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, বিক্ষুব্ধ মাদরাসাছাত্ররা স্টেশনে ভাঙচুর ও অগ্নিসংযোগের পর পুলিশ ফাঁড়িতে হামলা চালায়। তারা ফাঁড়ি লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। তবে এতে কোনো পুলিশ সদস্য আহত হয়নি। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।

আজিজুল সঞ্চয়/এএম