কুমিল্লায় একটি বিদ্যালয়ের শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে উম্মে হাবিবা (১২) নামে ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে হিটস্ট্রোকে মৃত্যু হয়েছে তার।

মঙ্গলবার (৬ জুন) দুপুরে জেলার দাউদকান্দি উপজেলার গৌরিপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

উম্মে হাবিবা পার্শ্ববর্তী তিতাস উপজেলার নাগেশ্বর উরাকান্দি গ্রামের জিয়াউল হকের মেয়ে। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহিনুল হাসান।

স্থানীয়দের বরাত দিয়ে ইউএনও বলেন, উম্মে হাবিবা সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। মঙ্গলবার দুপুরে শ্রেণিকক্ষে হঠাৎ অসুস্থ হয়ে বমি করতে শুরু করে হাবিবা। তাকে উদ্ধার করে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ঢাকায় রেফার করেন। ঢাকা নেওয়ার পথে মারা যায় সে।

ইউএনও মুহিনুল আরও বলেন, হাবিবা হিটস্ট্রোকেই মারা গেল কি না তা নিশ্চিত নয়। তবে অসুস্থ হয়ে বমি করা শুরু করলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনাটি জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে জানানো হয়েছে। তিনি বিষয়টি তদন্ত করবেন।

এ বিষয়ে দাউদকান্দি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন ভূইয়া ঢাকা পোস্টকে বলেন, আমরা খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। পুলিশ ঘটনাস্থলে যাওয়ার আগেই ওই শিক্ষার্থীকে ঢাকার দিকে নিয়ে যান স্বজনেরা।

আরিফ আজগর/এবিএস