পার্বত্য চট্টগ্রামে দায়িত্ব পালনকালে সন্ত্রাসীদের গুলিতে নিহত সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানের পরিবারের কাছে গৃহ হস্তান্তর করেছে সেনাবাহিনী। মঙ্গলবার (৬ জুন) দুপুর ১২টার দিকে গৃহ হস্তান্তর করেন শেখ হাসিনা সেনানিবাসের (জিওসি) ৭ পদাতিক ডিভিশন মেজর জেনারেল আব্দুল কাইয়ুম মোল্লা।

সেনা কর্মকর্তা হাবিবুর রহমানের নিজ বাড়ি পটুয়াখালী সদর উপজেলার বহাল গাছিয়ায় তার পরিবারের কাছে গৃহ হস্তান্তর করা হয়। চার তলা ভিত্তির উপর নির্মিত বাড়ির এক তলা পর্যন্ত নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা বলেন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. হাবিবুর রহমান তার চাকরিতে যোগদানের পর থেকে মেধা ও যোগ্যতাকে কাজে লাগিয়ে সেনাবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিট ও সংস্থায় তার উপর অর্পিত দায়িত্ব অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক অর্পিত দায়িত্ব পালনে হাবিবুর রহমান দেশপ্রেম ও কর্তব্যনিষ্ঠার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। এর মহান আত্মত্যাগের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে প্রদত্ত এই গৃহ তার স্ত্রী এবং দুই ছেলের সুন্দর ও নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিতকরণে সহায়ক হবে বলে আশা করছি।

উল্লেখ্য, নিহত হাবিবুর রহমান পার্বত্য চট্টগ্রামে বান্দরবান রিজিয়নের অধীনস্থ রুমা জোনে কর্মরত ছিলেন। ২০২২ সালের ২ ফেব্রুয়ারি জেএসএসপন্থী একটি সন্ত্রাসী দলের গুলিতে নিহত হন তিনি। এর আগে ১৯৯২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে ইষ্ট বেংগল রেজিমেন্টে যোগদান করেন হাবিবুর।

মাহমুদ হাসান রায়হান/এবিএস