লক্ষ্মীপুরে ককটেল ফাটিয়ে আর কে শিল্পালয়ে ডাকাতির ঘটনায় ৩টি মামলা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় এ মামলাগুলো দায়ের করা হয়। এসব মামলায় আটক মনছুর ও সজিবকে গ্রেপ্তার দেখানো হয়েছে। 

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসলেহ উদ্দিন বলেন, বিষ্ফোরণ, ডাকাতি এবং পালানোর সময় পিকআপভ্যান চাপায় পথচারী সফি উল্যা নিহতের ঘটনায় ৩টি মামলা হয়েছে। প্রত্যেকটিতে ৩ জনের নাম উল্লেখ ও ৭-৮ জনকে অজ্ঞাত আসামি করা হয়। আটক নরসিংদীর মুনছুর ও বরগুনার সজিবকে ৩ মামলাতেই গ্রেপ্তার দেখানো হয়েছে।

ককটেল বিস্ফোরণের ঘটনায় থানার উপ-পরিদর্শক (এসআই) জুয়েল হোসেন বাদী হয়ে মামলা দায়ের করেন। এছাড়া ডাকাতরা দ্রুত পালানোর সময় শহরের ইটের পুল এলাকায় পিকআপভ্যান চাপায় পথচারী সফি উল্যার মৃত্যুর ঘটনায় উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা বাদী হয়ে মামলা দায়ের করেন। ইটের পুল এলাক থেকে লোকজন নরসিংদীর মুনছুর ও বরগুনার সজিবকে আটক করে পুলিশের কাছে সোর্পদ করে।

এদিকে স্বর্ণ দোকানে ডাকাতির ঘটনায় ব্যবসায়ীরা দোকান বন্ধ করে আধাবেলা ধর্মঘট পালন করেছেন। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) লক্ষ্মীপুর শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। এতে জেলার ৫ শতাধিক স্বর্ণ ব্যবসায়ী অংশ নেন। পরে ব্যবসায়ীদের প্রতিনিধিল দল জেলা প্রশাসক (ডিসি) মো. আনোয়ার হোছাইন আকন্দ ও জেলা পুলিশ সুপার (এসপি) মাহফুজ্জামান আশরাফের কাছে স্মারকলিপি দেন।

অন্যদিকে দুপুর ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজ্জামান আশরাফ। এসময় তিনি জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দেন। 

হাসান মাহমুদ শাকিল/এনএফ