কুমিল্লায় যুবদলের প্রতিবাদ মিছিলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। প্রায় আধা ঘণ্টা ধরে চলা সংঘর্ষের পর ১০ যুবদল কর্মীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (৯ জুন) বিকেলে কুমিল্লা নগরীর কান্দিরপাড়স্থ দক্ষিণ জেলা এবং মহানগর বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। পরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ।

কুমিল্লা মহানগর যুবদলের সাবেক প্রচার সম্পাদক সাজ্জাদ হোসেন ঢাকা পোস্টকে বলেন, পূর্বঘোষিত কর্মসূচির আওতায় শুক্রবার বিকেলে প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। দলীয় কার্যালয়ের সামনে যুবদলের নেতাকর্মীরা জড়ো হলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় আমাদের ওপর ইট পাটকেল নিক্ষেপ করা হয়। আমাদের ওপর হামলা করে আমাদেরই ১০ জন নেতাকে গ্রেপ্তার করা হয়। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

অপরদিকে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, কোনোরকম উস্কানি ছাড়াই যুবদলের নেতারা পুলিশের ওপর লাঠি ও ইট-পাটকেল নিক্ষেপ করতে শুরু করে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) খন্দকার আশফাকুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, যুবদলের নেতারা মিছিল করছিল। পুলিশ সে মিছিলে কোনো বাধা দেয়নি। কিন্তু লিবার্টি মোড়ে অবস্থানরত পুলিশের ওপর হঠাৎ মিছিলের শেষভাগ থেকে লাঠি ও ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকে যুবদলের নেতারা। এ সময় পুলিশ তাদের প্রতিহত করতে গেলে সংঘর্ষ বাধে। আমরা এ ঘটনায় ১০ জনকে আটক করেছি। তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছেন তিনি।

আরিফ আজগর/এবিএস