রাঙামাটি জেলায় একটি সিএনজিচালিত অটোরিকশায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এর প্রতিবাদে শহরে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখেন চালকরা।

শুক্রবার (৯ জুন) রাতে অস্ত্রধারী সন্ত্রাসীরা রাঙামাটি সদরের দেপ্পাছড়ি এলাকায় সিএনজিচালিত অটোরিকশায় আগুন ধরিয়ে দেয়। এ ঘটনার প্রতিবাদে শহরের বনরুপায় সড়ক অবরোধ করেন অটোরিকশা শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। এ সময় ঘণ্টাব্যাপী এ অবরোধে দুই দিকের শতাধিক গাড়ি আটকে পড়ে। 

রাঙামাটি অটোরিকশায় চালক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু বলেন, আমাদের চালক সমিতির সদস্য রনেশ্বর দাশকে সন্ত্রাসীরা হামলা করে তার গাড়ি পুড়িয়ে দিয়েছে। আমরা শহরের বনরুপায় অবরোধ করেছিলাম পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নিয়েছি।

রাঙামাটি অটোরিকশায় চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার বলেন, শহরের বনরুপা থেকে ঘাগড়ার উদ্দেশ্যে ৩টি সিএনজি ছেড়ে যায়। তৃতীয় অটোরিকশাটি দেপ্পোছড়ি এলাকায় পৌঁছালে কয়েকজন ব্যক্তি গাড়িটি দাঁড় করিয়ে চাঁদার টোকেন চায়। গাড়ির চালক চাঁদার টোকেন দেখাতে ব্যর্থ হলে চালক এবং গাড়িতে থাকা যাত্রীকে মারধর করে সড়কের একপাশে নিয়ে যায় এবং গাড়িটিতে আগুন ধরিয়ে দেয়।

তিনি আরও বলেন, এ ঘটনার প্রতিবাদে আমরা তাৎক্ষণিক শহরের বনরুপাতে একটি প্রতিবাদ সভা করেছি এবং আগামী ৭২ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেপ্তারের আল্টিমেটাম দিয়েছি। ৭২ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেপ্তারসহ ক্ষতিপূরণের দাবি জানিয়েছি আমরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙামাটি কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুল আমিন বলেন, একটি অটোরিকশা রাঙামাটি শহর থেকে ঘাগড়ার দিকে যাওয়ার সময় দেপ্পাছড়ি এলাকায় পৌঁছালে সেখানে ৫ জন অস্ত্রধারী সন্ত্রাসী গাড়িটিকে আটকে চাঁদার টোকেন খুঁজে। পরে গাড়ির চালককে আটকিয়ে রেখে তাকে মারধর করে টাকা ও মোবাইল ছিনতাই করে এবং গাড়িতে আগুন ধরিয়ে দেয়। আমরা গাড়ি ও চালককে উদ্ধার করে পুলিশ হেফাজতে নিয়েছে। পরবর্তীতে এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মিশু মল্লিক/এসকেডি