হবিগঞ্জে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন

হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এ ঘটনায় ১০ জনকে আটক করেছে পুলিশ। শনিবার (২৭ মার্চ) দুপুর একটার দিকে এ ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী। 

স্থানীয়রা জানান, শনিবার বিএনপির অঙ্গ সংগঠন, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলসহ নেতাকর্মীরা হেফাজতের কর্মীদের নিহতের প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ লাঠিচার্জ করলে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। 

সংঘর্ষের সময় পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে পুলিশের রাবার বুলেট ও লাঠিচার্জে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছেন বিএনপি। আর তাদের ইটপাটকেল নিক্ষেপে অন্তত ১০ পুলিশ আহত হয়েছে বলে দাবি করেছেন পুলিশ। সংঘর্ষের সময় পুলিশ বিএনপির ১০ নেতাকর্মীকে আটক করেছে।
 
জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সৈয়দ মুশফিক আহমেদ বলেন, পুলিশের লাঠিচার্জে জাহিরুল হক শরীফ, আব্দুল আহাদ ও আব্দুল কাইয়ুমসহ অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। 

কেন্দ্রীয় বিএনপির সমবায়বিষয়ক সম্পাদক জিকে গউছ বলেন, সংঘর্ষের পর পুলিশ তার বাসা থেকে তার ভাই জিকে গাফফার, ছেলে ব্যারিস্টার গোলাম কিবরিয়া পুলকে ধরে নিয়ে গেছে। 

হবিগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী বলেন, বিএনপির নেতাকর্মীদের ইটপাটকেলের আঘাতে অন্তত ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ নেতাকর্মীদের ছাত্রভঙ্গ করতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কত রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে তা বলা যাচ্ছে না। 

মোহাম্মদ নুর উদ্দিন/এসপি