আটককৃতদের আদালতে নেওয়া হচ্ছে

রোহিঙ্গাদের ভোটার ও পাসপোর্ট করতে সহায়তার অভিযোগে দায়ের করা মামলায় কক্সবাজার পৌরসভার ৩ জন কাউন্সিলরসহ চারজনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২৮ মার্চ) সকালে তাদের আটকের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছে দুদকের সমন্বিত জেলা কার্যালয়- চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক শরীফ উদ্দিন।

আটকরা হলেন, পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান, সাবেক কাউন্সিলর জাবেদ মোহাম্মদ নোবেল, রফিকুল ইসলাম ও পৌরসভার অফিস সহকারী দিদারুল ইসলাম।

দুদক কর্মকর্তা জানান, কাউন্সিলের দায়িত্ব পালনকালে এই তিন কাউন্সিলরের বিরুদ্ধে অবৈধভাবে রোহিঙ্গা নাগরিককে ভোটার তালিকাভুক্ত করার অভিযোগ পেয়েছে। এর পরিপ্রেক্ষিতে দুদক তাদের বিরুদ্ধে মামলা করে। মামলা নম্বর ১০/২০২১।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়- চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক শরীফ উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, কক্সবাজার পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান এবং সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেল ও রফিকুল ইসলাম রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি করার তথ্য পায় দুদক। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের দুপুরে আদালতে সোপর্দ করা হবে।

রোহিঙ্গাদের ভোটার,পাসপোর্ট ও জন্ম-নিবন্ধন সনদ দেওয়াসহ নানা অভিযোগে মোট ১২টি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মুহিববুল্লাহ মুহিব/ এমআইএইচ