আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যে দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ বানিয়ে ছিলাম। যে দেশে সব সম্প্রদায়ের মানুষ সমান অধিকার ভোগ করবে। আমাদের মধ্যে যে সম্পর্ক, সেটা হলো সাম্প্রদায়িক সম্প্রীতি। যে সম্পর্ক গড়ে উঠেছে, এটা অক্ষুণ্ন থাকবে। 

মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যায় টাঙ্গাইলের মধুপুরে হিন্দু সম্প্রদায়ের রথযাত্রা দেখতে গিয়ে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, আওয়ামী লীগ হলো ধর্ম নিরপেক্ষ ও অসাম্প্রদায়িক দল। কেউ যদি আঘাত করতে আসে, জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে হিন্দু ভাইদের পাশে থাকব, ইনশাআল্লাহ। 

এর আগে, কৃষিমন্ত্রী মধুপুরের নিত্যানন্দ সেবা আশ্রম পরিদর্শন করে। মধুপুরের হিন্দু সম্প্রদায়েরা লোকেরা রথযাত্রায় তাদের নানা বয়সের মানুষ অংশ গ্রহণ করে। রথযাত্রা টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের নতুন বাজার সেবা আশ্রম থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় উপস্থিত ছিলেন মধুপুর পৌরসভার মেয়র সিদ্দিক হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াকুব আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরীফ আহমদ নাসির, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, সাবেক ভাইস চেয়ারম্যান ডা. মীর ফরহাদুল আলম, মহিষমারা ইউনিয়নের চেয়ারম্যান মহির উদ্দিন, কুড়ালিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর মান্নান প্রমুখ।

ওএফ