বরিশালে পুলিশের বাধায় বিক্ষোভ করতে পারেনি বিএনপি

স্বাধীনতা দিবসে নৃশংসভাবে হত্যাকাণ্ড চালানোর প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। সোমবার (২৯ মার্চ) সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোড দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শেষ করে বিক্ষোভ নিয়ে সড়কে নামার চেষ্টা করে। তবে পুলিশের বাধায় তা পণ্ড হয়ে গেছে। 

এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীরা ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন। তবে কাউকে আটক করেনি পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আসাদুজ্জামান। তিনি জানান, সড়কে যান চলাচল স্বাভাবিক এবং শৃঙ্খলা রক্ষায় মিছিল সদর রোডে নামতে দেওয়া হয়নি।

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবুর রহমান সরোয়ারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, মহানগর বিএনপির  যুগ্ম সম্পাদক সৈয়দ আকবর, সহ-সম্পাদক আনোয়ারুল হক তারিন, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি কামরুল আহসান রতন, দক্ষিণ জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক হাফিজ আহমেদ বাবলু প্রমুখ।

বিএনপি বিক্ষোভ করতে না পারলেও মিছিল করেছে বরিশাল মহানগর ছাত্রদল। সকাল ১০টায় সরকারি বরিশাল কলেজ থেকে মিছিল বের করে নেতাকর্মীরা। মূল সড়কে মিছিল করতে না পারলেও গলিতে মিছিল করে সমাবেশে যোগ দেন তারা।

সমাবেশে বক্তারা বলেন, ভারতের কাছে সরকার এমনভাবে বিক্রি হয়ে গেছে ভারতের প্রধানমন্ত্রী আসার প্রতিবাদ করায় নিজ দেশের মানুষকে পাখির মতো গুলি করে হত্যা করেছে। এরপরও সরকার নিজেদের গণতান্ত্রিক সরকার বলে দাবি করেন। এই সরকার মোটেই দেশ ও জনগণের কথা চিন্তা করেন না। অবিলম্বে এই সরকারের পতন ঘটিয়ে জনগণের ভোটে নির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে হবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তারা।

সৈয়দ মেহেদী হাসান/এসপি