হবিগঞ্জের আজমিরীগঞ্জে পুলিশের ওপর হামলা, মোটরসাইকেল পোড়ানো ও গাড়ি ভাঙচুরের ঘটনায় ৪০০ জনের নামে মামলা হয়েছে। সোমবার (২৯ মার্চ) সকালে আজমিরীগঞ্জ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) জয়ন্ত তালুকদার বাদী হয়ে এ মামলা করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আজমিরীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম। তিনি বলেন, পুলিশের ওপর আক্রমণের ঘটনায় ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৪০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেফতার করা হয়নি। তবে পুলিশ অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা করছে। 

উল্লেখ্য, হেফাজতের হরতালের সময় রোববার (২৮ মার্চ) দুপুরে আজমিরীগঞ্জ উপজেলার নোয়াগাঁ এলাকায় হেফাজত কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় হেফাজত কর্মীরা মাইকে ঘোষণা দিয়ে পুলিশের ওপর হামলা করে। 

এতে থানার ওসি নুরুল ইসলামসহ ৫ পুলিশ সদস্য আহত হয়। গুরুতর আহত দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর ও দুটি মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। সংঘর্ষের খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। এতে হেফাজত কর্মীরা পিছু হটে। 

মোহাম্মদ নুর উদ্দিন/এসপি