বরগুনার তালতলীতে কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. মেহেদী হাসান উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটিতে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন। এতে সংগঠনটির স্থানীয় নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা যায়, গত ২০২০ সালের ১২ সেপ্টেম্বর ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তালতলী সরকারি কলেজ ছাত্রদলের ২১ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেন। ওই কমিটিতে তিন নম্বর যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন স্বেচ্ছাসেবক লীগের পূর্ণাঙ্গ কমিটিতে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো.মেহেদী হাসানের নাম।

এদিকে গত বৃহস্পতিবার (৬ জুলাই) দলীয় প্যাডে এক প্রেস বিজ্ঞপ্তিতে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল মামুন ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান তপুসহ ৬৫ সদস্যের কমিটি অনুমোদন দেন জেলা স্বেচ্ছাসেবক লীগ। তবে গত বছরের নভেম্বর মাসে কমিটি অনুমোদন দিলেও তা প্রকাশ করে ৬ জুলাই রাতে। এই কমিটির প্রেস বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া হলে সেখানে দেখা যায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগ কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পদে রয়েছে মেহেদী হাসানের নাম। তিনি বর্তমানে কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন।

তালতলী কলেজ ছাত্রদলের সদস্য সচিব ইনজামুল হক অন্তু বলেন, কলেজ ছাত্রদলের অনুমোদিত কমিটির তিন নম্বর যুগ্ম আহ্বায়ক মো. মেহেদী হাসান ও স্বেচ্ছাসেবক লীগে পদ পাওয়া মো. মেহেদী হাসান পহলান একই ব্যক্তি। মেহেদী ছাত্রদলের রাজনীতিতে সক্রিয় ও সরব ছিলেন। হঠাৎ করে জানতে পারলাম তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হয়েছেন। এতে আমরা বিস্মিত হয়েছি। মো. মেহেদী হাসান ছাত্রদল থেকে পদত্যাগ করেনি কিংবা তাকে অব্যাহতিও দেওয়া হয়নি।

ছাত্রদল হতে হঠাৎ করে স্বেচ্ছাসেবক লীগে পদ পাওয়ার বিষয়ে মো.মেহেদী হাসান বলেন, আমি ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম না। ভুলে আমার নাম ছাত্রদলের প্যাডে উঠেছে। 

তালতলী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল মামুন বলেন, বিষয়টি শুনেছি। কীভাবে ছাত্রদলের নেতার নাম এই তালিকায় এলো এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন শরীফ বলেন, এ বিষয়ে আমরা জানি না, ওটা উপজেলা সভাপতি ও সম্পাদক যাচাই বাছাই করে নাম দিছে আমরা সেটা অনুমোদন দিয়েছি। খোঁজখবর নিয়ে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

খান নাঈম/এমএএস