ঢাকায় বিএনপির কেন্দ্রীয় সমাবেশে যোগ দিতে গিয়ে হামলার শিকার হয়েছেন টাঙ্গাইলের নেতাকর্মীরা। এ সময় বিএনপি ও তাদের অঙ্গসংগঠনের ১২ জন নেতাকর্মী আহত হয়েছেন। হামলায় আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) রাত ২টার দিকে জেলার গোপালপুর উপজেলার নগদা শিমলা এলাকায় বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালানো হয়। এ সময় একটি মাইক্রোবাস ভাঙচুর করা হয়। আহতরা টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা বিএনপির নেতাকর্মী।

ধনবাড়ী উপজেলা বিএনপি নেতাদের অভিযোগ, স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এই হামলা চালিয়েছে।

হামলায় আহত হয়েছেন- ধনবাড়ী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম মহব্বত, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আহসান হাবিব মির্জা, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. শরীফ হোসেন, যুগ্ম আহ্বায়ক তারিকুল ইসলাম, সদস্য সচিব সাইফুল ইসলাম, বানিয়াজান ইউনিয়ন ছাত্রদলের সভাপতি জোবায়ের হোসেন অন্তর, যদুনাথপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি সাইফুল ইসলাম সুমন, মুসুদ্দি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি স্বাধীন, যদুনাথপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক মামুন খানসহ ১২ জন নেতাকর্মী।

ধনবাড়ী উপজেলা বিএনপির সভাপতি আজিজুর রহমান জানান, বুধবার ঢাকায় কেন্দ্রীয় বিএনপির সমাবেশে যোগদান করার জন্য মঙ্গলবার রাতে ধনবাড়ীর নেতাকর্মীরা গোপালপুর দিয়ে ঢাকায় যাওয়ার সময় হামলার শিকার হয়। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা অস্ত্র নিয়ে তাদের উপর অতর্কিতভাবে হামলা চালান। এ সময় গাড়িতে থাকা ১২ জন গুরুতর আহত হন। এছাড়া মাইক্রোবাসটিও তারা ভাঙচুর করে।

তিনি আরও জানান, বিষয়টি গোপালপুর থানা পুলিশকে জানানো হয়েছে। এছাড়া হামলার ঘটনাটি জেলা ও ঢাকায় ঊর্ধ্বতন নেতাদের অবহিত করা হয়েছে। যেহেতু ঢাকায় সমাবেশে নেতাকর্মীরা চলে গেছেন তাই পরে আলোচনা করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

গোপালপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন ভুইয়া জানান, ঘটনা জানার পরই ঘটনাস্থলে পুলিশের মোবাইল টিম পাঠানো হয়েছিল। কিন্তু সেখানে গিয়ে কাউকে পায়নি। তাদের হাসপাতালে পাঠানোর খবর পেয়েছি। তবে এই বিষয়ে কেউ কোন অভিযোগ দায়ের করে নি।

অভিজিৎ ঘোষ/এএএ