সাগর উত্তাল থাকায় কক্সবাজার সমুদ্র সৈকত এখন পর্যটন শূন্য। বৈরি আবহাওয়া কারণে উত্তাল এখন সমুদ্র সৈকত। তাই সাগরে নামতে দেওয়া হচ্ছে না পর্যটকদের।

লাইফগার্ড ও ট্যুরিস্ট পুলিশ বলছে, সকাল থেকে হঠাৎ করে বৈরি আবাহাওয়ার কারণে উত্তাল হয়ে উঠে সাগর। এরপর থেকে মূলত পর্যটকদের নিরাপত্তার কথা চিন্তা করে তাদের সৈকতে নামতে দেয়া হচ্ছে না। কয়েক ঘণ্টা পরই ফাঁকা হয়ে পড়ে পুরো সৈকতের লাবনী, কলাতলী, সুগন্ধাসহ কয়েকটি পয়েন্ট।

লাইফগার্ড কর্মী নাসির উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, বৈরি আবাহাওয়ার কারণে অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যটকদের সমুদ্র স্নানে নিষেধ করা হচ্ছে। 

ট্যুরিস্ট পুলিশের উপ-পরিদর্শক রুবেল হোসেন ঢাকা পোস্টকে বলেন, সকাল থেকে অতিরিক্ত বাতাসের গতি ও সাগর উত্তাল হওয়ায় পর্যটক নামতে দেয়া হচ্ছে না। একই সঙ্গে আশে-পাশের এলাকায় স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনাও দেয়া হচ্ছে।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) মুরাদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, বৈরি আবহাওয়ায় পর্যটকদের নিরাপত্তার কথা চিন্তা করে সৈকতে নামতে দেয়া হচ্ছে না। কারণ বাতাসের গতিবেগ খুবই খারাপ পরিস্থিতি সৃষ্টি করেছে। আমরা পর্যটকদের নিরাপদে সরিয়ে নিচ্ছি।

তবে কক্সবাজার আবাহাওয়া অফিস বলছে, কোনো সতর্কতা সংকেত না থাকলেও চট্টগ্রাম বিভাগের কয়েকটি জায়গায় ঝড়ো হাওয়া বা শিলা বৃষ্টি হতে পারে। হয়তো সেটি সৈকত এলাকা দিয়েও বয়ে যেতে পারে।

মুহিববুল্লাহ মুহিব/এমএএস