রাজবাড়ীতে ট্রেন ও মাটিবাহী ট্রাকের সংঘর্ষে ট্রাকচালক ও হেলপার নিহত হয়েছেন

রাজবাড়ীতে ট্রেনের ধাক্কায় মাটিবাহী ট্রাক দুমড়েমুচড়ে চালক ও হেলপার নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন এক পথচারী। মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল ৩টার দিকে সদর উপজেলার বসন্তপুর স্টেশন বাজার সংলগ্ন কামাল মিয়ার ইটভাটার সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন রাজবাড়ী সদরের খানখানাপুর ইউনিয়নের চর খানখানাপুর গ্রামের ইউছুফ শেখের ছেলে ট্রাকচালক পলাশ শেখ (৩০) ও সরদারপাড়া গ্রামের দুলালের ছেলে ট্রাকের হেলপার মিলন (৪০)। 

আহত বাবলু মোল্লা (৫৫) বসন্তপুর ইউনিয়নের বড় ভবানীপুর গ্রামের মৃত আনছের মোল্লার ছেলে। গুরুতর অবস্থায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে বসন্তপুর স্টেশন বাজার সংলগ্ন কামাল মিয়ার ইটভাটায় মাটি ফেলে রেললাইন পার হচ্ছিল ট্রাকটি। এ সময় ট্রাকটিকে ধাক্কা দেয় রাজশাহীগামী মধুমতি এক্সপ্রেস ট্রেন। এতে ট্রাকটি দুমড়েমুচড়ে গিয়ে রাস্তা দিয়ে হেঁটে যাওয়া পথচারী বাবলু মোল্লার ওপর ছিটকে পড়ে।

ট্রাকটি দুমড়েমুচড়ে গিয়ে রাস্তা দিয়ে হেঁটে যাওয়া পথচারী বাবলু মোল্লার ওপর ছিটকে পড়ে

ট্রাকচালক পলাশ ও হেলপার মিলন এবং পথচারী বাবলু মোল্লাকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দুজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। বাবলু মোল্লা চিকিৎসাধীন রয়েছেন।

রাজবাড়ী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ আলম ঢাকা পোস্টকে বলেন, দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন ও সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হওয়ায় সোয়া তিন ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। রেল কর্তৃপক্ষ বাদী হয়ে ট্রাকের মালিক ও ইটভাটা কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করবে। দুজনের মরদেহ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাদের মরদেহ হস্তান্তর করা হবে। 

মীর সামসুজ্জামান/এএম