গাইবান্ধার গোবিন্দগঞ্জে নামাজ পড়তে গিয়ে অটোরিকশা চুরি হয়ে যায় ভুটে মিয়ার (৫০)। একমাত্র উপার্জনের উৎসকে হারিয়ে দিশেহারা হয়ে পড়েন তিনি। ঘটনাটি জানতে পেরে তাকে নতুন অটোরিকশা কিনে দেন গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান।

শুক্রবার (১৪ জুলাই ) বেলা সাড়ে ১১টার দিকে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ভুটে মিয়ার হাতে নতুন অটোরিকশাটি তুলে দেওয়া হয়। এ সময় নতুন রিকশাটি পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের সতিতলা গ্রামের রিকশাচালক ভুটে মিয়া। তিনি উপজেলার গরুহাটি চত্বরে তার রিকশাটি রেখে আসরের নামাজ পড়তে যান। এ সময় রিকশাটি চুরি হয়ে যায় যায়। অনেক খোঁজাখুঁজি করে রিকশাটি না পেয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি। কেননা তার একমাত্র আয়ের উৎস ছিল এটি।

ভুক্তভোগী ভুটে মিয়া বলেন,  আমার পরিবারের উপার্জনের একমাত্র মাধ্যম ছিল রিকশাটি। সেটি চুরি হয়ে যাওয়ায় দুশ্চিন্তায় পড়ে যায়। ঘটনাটি জেনে গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান আমাকে নতুন একটি রিকশা কিনে দেওয়ার আশ্বাস দেন। আজ সকালে তিনি একটি নতুন অটোরিকশা উপহার দিয়েছেন। রিকশাটি পেয়ে আমি কতটা খুশি হয়েছি তা বলে বোঝাতে পারবো না। 

গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান বলেন, আসরের  নামাজ পড়া অবস্থায় ভুটে মিয়ার অটোরিকশা চুরি হয়। এই খবরটি শুনে প্রচণ্ড খারাপ লাগছিল। তারমতো একজন অসহায় ব্যক্তির পক্ষে নতুন করে অটোরিকশা কেনা সম্ভব না । তাই আমি তাকে একটি অটোরিকশা কিনে দিয়েছি। তিনি যাতে আগের মত জীবনযাপন করতে পারে।

রিপন আকন্দ/এএএ