মোস্তাকিম

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় স্কুল থেকে ১৪ বছর বয়সী এক স্কুলছাত্রীকে সাড়ে চার মাস পর উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২৩ জুলাই) ভোর রাতে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাধখোলা গ্রাম থেকে অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করে পাকুন্দিয়া থানা পুলিশ। 

এ সময় একই স্থান থেকে অপহরণকারী মোস্তাকিমকে (২২)  আটক করে পুলিশ। সোমবার দুপুরে ভিকটিমকে আদালতে জবানবন্দির জন্য পাঠানো হয়। গ্রেপ্তারকৃত অপহরণকারীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মোস্তাকিম পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের ফতুয়াদী গ্রামের স্বপন মিস্ত্রির ছেলে।

ভুক্তভোগী স্কুলছাত্রীর বাবা জানান, গত ৬ মার্চ সকালে বাড়ি থেকে স্কুলে যায় ওই ছাত্রী। বিকেলে স্কুল ছুটির পর বাড়িতে যাওয়ার সময় একটি ফাঁকা জায়গায় পৌঁছালে মোস্তাকিমের নেতৃত্বে চার-পাঁচজন অপহরণকারী জোর করে তাকে একটি মাইক্রোতে তুলে অপহরণ করে নিয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করে কোথাও তার সন্ধান পাইনি স্বজনরা।

পরে মোস্তাকিমকে প্রধান আসামি করে পাঁচজনের নাম উল্লেখ করে কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল নং-২ এ ওই ছাত্রীর মা বাদী হয়ে একটি অপহরণের মামলা করেন। পরে আদালতের নির্দেশে ১৪ এপ্রিল পাকুন্দিয়া থানায় মামলাটি রুজু করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পাকুন্দিয়া থানা পুলিশের উপ পরিদর্শক (এসআই) নাজিমুদ্দিন বলেন, অভিযুক্ত প্রধান আসামি মোস্তাকিমের মোবাইল নাম্বার ট্র্যাকিং করে তার অবস্থান শনাক্ত করা হয়। পরে প্রথমে চট্রগ্রাম শহরের একটি বাসায় অভিযান চালানো হলো সেখানে তাকে পাওয়া যায়নি। তার এক বন্ধুর দেওয়া তথ্যের ভিত্তিতে রোববার গভীর রাতে পার্শ্ববর্তী গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাধখোলা গ্রামে অভিযান চালিয়ে ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। এসময় অপহরণকারীকেও গ্রেপ্তার করা হয়। 

পাকুন্দিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসান সুমন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার দুপুরে ভিকটিমকে আদালতে জবানবন্দির জন্য পাঠানো হয়েছে। এছাড়া গ্রেপ্তারকৃত অপহরণকারীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/আরকে