গ্রেপ্তারকৃত তিন আসামি

কিশোরগঞ্জের কটিয়াদীতে পাওনা ৬০০ টাকার জন্য নূর আলম (৩৬) নামে এক যুবককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মামলা দায়েরের এক ঘণ্টার মধ্যে ৩ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- কটিয়াদী উপজেলার চমকপুর গ্রামের আব্দুর রউফ মিয়ার ছেলে রফিক মিয়া (৩০), একই উপজেলার ভুনা গ্রামের মৃত মাহতাব উদ্দিনের ছেলে আকাশ মিয়া (২৬) ও একই এলাকার মৃত ছালেক খানের ছেলে হাদিস খাঁ (৪৮)।

নিহত নূর আলম উপজেলার চমকপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে।

কটিয়াদী মডেল থানা পুলিশ জানায়, চমকপুর গ্রামের নূর আলমের কাছে দীর্ঘদিন যাবৎ পাওনা ৬০০ টাকা নিয়ে বিরোধ চলছে। এর জেরে গত সোমবার (২৪ জুলাই) রাত ১১টার দিকে নূর আলমকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় আসামিরা। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। পরদিন দুপুরে পাটক্ষেত থেকে ওড়না দিয়ে হাত-পা বাঁধা অবস্থায় নূর আলমের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহত নূর আলমের স্ত্রী শিউলি আক্তার বাদী হয়ে বুধবার বিকালে ৯ জনের নাম উল্লেখ করে কটিয়াদী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা রুজুর পর পরই কটিয়াদী মডেল থানার একটি বিশেষ দল মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. আনিছুল হকের নেতৃত্বে বুধবার বেলা ২টার দিকে অভিযান চালিয়ে মূল আসামিসহ তিন জনকে গ্রেপ্তার করেন।

মূল আসামি রফিক মিয়াকে বুধবার বিকালে আদালতে হাজির করলে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পার্থ ভদ্র আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। গ্রেপ্তার অন্য দুই আসামিও প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছেন বলে পুলিশ জানিয়েছে।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/এএএ