নীলফামারীর কিশোরগঞ্জে ৩০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ছাত্রলীগ নেতা লিটন আমীনকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। রোববার (৬ আগস্ট) রাতে জেলা ছাত্রলীগের সভাপতি মনিরুল হাসান শাহ আপেল ও সাধারণ সম্পাদক মাসুদ সরকার মাসুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে তাকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নীতি আদর্শ শৃঙ্খলা পরিপন্থী অপরাধমূলক কান্ড কর্মকাণ্ডে জড়িত থাকায় নিতাই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিটনকে অব্যহতি দেওয়া হলো। সেই সাথে বহিষ্কারের জন্য ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাধারণ সম্পাদকের কাছে সুপারিশ করা হয়েছে।

কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইনুল আরেফিন সফু ঢাকা পোস্টকে বলেন, কারো ব্যক্তিগত কর্মকাণ্ডের দায় সংগঠন নেবে না। সংগঠনের শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

>>> নীলফামারীতে ইয়াবাসহ ছাত্রলীগ নেতা লিটন আটক

এর আগে শনিবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে থানা পুলিশ। এ সময় লিটনের দখলে থাকা একটি মোটরসাইকেল তল্লাশি করে সিটের নিচ থেকে ৩০ পিস ইয়াবা পাওয়া যায়। সেসময় মোটরসাইকেলের মালিক মনোয়ার হোসেন কৌশলে পালিয়ে যায়। লিটনকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে পলাতক মোটরসাইকেলের মালিক মনোয়ার ও আটক লিটনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়।

শরিফুল ইসলাম/আরকে