নিহত সেলিম মাতুব্বর

দক্ষিণ আফ্রিকায় চাঁদা না দেওয়ায় সেলিম মাতুব্বর (৬০) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। গত শুক্রবার (৪ আগস্ট) দিবাগত রাতে দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া শহরে এ ঘটনা ঘটে। সোমবার (৭ আগস্ট) দুপুরে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের ছেলে শিহাব আহমেদ।

নিহত সেলিম মাতুব্বর মাদারীপুরের রাজৈর পৌরসভাধীন মজুমদারকান্দি গ্রামের মৃত আবু আলী মাতুব্বরের ছেলে। তার মৃত্যুতে পরিবারে চলছে শোকের মাতম। 

পারিবারিক সূত্রে জানা যায়, ২২ বছর আগে সংসারের হাল ধরতে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান সেলিম মাতুব্বর। তিনি মাঝে মধ্যে দেশে ছুটিতে আসতেন। দীর্ঘদিন ধরে সেখানেই থাকায় স্থায়ীভাবে ব্যবসা শুরু করেছিলেন তিনি। গত শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় সন্ত্রাসীরা তার কাছে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে রাতে এসে তাকে নিজ দোকানের মধ্যে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। 

নিহত সেলিম মাতুব্বরের ছেলে শিহাব আহমেদ জাবের বলেন, আমাদের এক আত্মীয় বাবার মৃত্যুর কথা জানিয়েছে। এভাবে যে আমার বাবাকে তারা গুলি করে হত্যা করবে সেটা কখনোই ভাবিনি। এখন আমাদের সংসারের হাল ধরার মতো কেউ রইল না। সরকারের কাছে আমাদের দাবি - বাবার মরদেহটা যেন দ্রুত আমরা দেশে আনতে পারি। 

নিহতের ভাই দিলোয়ার বলেন, এভাবে আমাদের ভাই চলে যাবে কখনোই বুঝতে পারিনি। ভাই হারানোর বিষয়টা অনেক কষ্টকর। 
 
রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা বলেন, বিষয়টি আমরা এখনো শুনিনি। এ ব্যাপারে খোঁজখবর নেওয়া হবে। নিহতের মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য প্রয়োজনে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো।

রাকিব হাসান/আরএআর