ফেনীর পরশুরাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ফুটো টিনের চালা সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। ইতোমধ্যে শ্রেণিকক্ষ সংকট ও সংস্কারের বিষয়ে বিদ্যালয় পরিদর্শন করেছেন জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইসরাত নুসরাত সিদ্দিকা।

এর আগে রোববার (৬ আগস্ট) জনপ্রিয় পোর্টাল ঢাকা পোস্টে 'বৃষ্টি হলেই ছাতা মাথায় দিয়ে ক্লাস করতে হয় শিক্ষার্থীদের' শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা। সংবাদটি প্রকাশের পরপরই জেলাজুড়ে আলোচনার সৃষ্টি হয়। এরপরই এই উদ্যোগ নেয় কর্তৃপক্ষ।

এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান চৌধুরী ঢাকা পোস্টকে জানান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে বিদ্যালয়ের বহুতল ভবনটি আরও একতলা বাড়ানোর কথা বলা হয়েছে। এছাড়া পুরাতন শ্রেণিকক্ষগুলো সংস্কারের জন্য ১০ লাখ টাকা বরাদ্দের কথা জানানো হয়েছে। সোমবার সংশ্লিষ্টরা পরিদর্শন শেষে এ বিষয়ে খোঁজখবর নিয়ে স্থানীয় সংসদ সদস্য শিরীন আখতারকে জানিয়েছেন। একইসঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে পদক্ষেপের কথা জানান তারা।

তিনি আরও বলেন, বিদ্যালয়ের যে ভবন রয়েছে সেগুলো ষাটের দশকের। নতুন ভবন পেলে শিক্ষক-শিক্ষার্থী অনেক বেশি উপকৃত হবে। 

পরিদর্শনকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান চৌধুরী, সহকারি প্রধান শিক্ষক পেয়ার আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সফিউল আলম তালুকদারসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ওই বিদ্যালয়ের সাড়ে ৭শর বেশি শিক্ষার্থীর জন্য শুধু একটি দ্বিতল ভবন রয়েছে। শ্রেণি কক্ষগুলোর নাজুক অবস্থা। ছাতা মাথায় দিয়ে ক্লাস করা শিক্ষার্থীরা ৮ম শ্রেণির। ওই কক্ষে অসংখ্য টিনে ছিদ্র হয়ে যাওয়া বৃষ্টি হলেই পানি পড়ে। তাই ছাতা মাথায় দিয়ে শিক্ষার্থীদের ক্লাস করতে হয়। 

তারেক চৌধুরী/আরকে