জুবায়ের আহমেদ

টিকা নেওয়ার ২৩ দিন পর করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তির পর ফরিদপুরের গুহ লক্ষ্মীপুর মহল্লার জুবায়ের আহমেদ (৪০) নামে এক যুবক  মারা গেছেন। তিনি ওই মহল্লার অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা বেলায়েত হোসেন বুলুর (৭৫) একমাত্র ছেলে। 

জুবায়ের আহমেদ অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের হিসাব বিভাগে কর্মরত ছিলেন। তার স্ত্রী ও দুই সন্তান রয়েছে। চার বোনের মধ্যে পরিবারের একমাত্র ছেলে সন্তান তিনি। তার মায়ের পিত্তথলির অপারেশন হওয়ায় বর্তমানে তিনি মগবাজারের ইনসাফ বারাকা হাসপাতালে চিকিৎসাধীন। বৃদ্ধা মা এখনও জানেন না তার একমাত্র ছেলে মারা গেছেন।

জুবায়েরের ভগ্নিপতি আমজাদ হোসেন জানান, গত বুধবার (৩১ মার্চ) রাতে করোনার উপসর্গজনিত রোগে জুবায়েরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর পরদিন বৃহস্পতিবার (০১ এপ্রিল) বিকেলের দিকে তিনি মারা যান।

জুবায়েরের বন্ধু সাইফুর রহমান জানান, গত ৯ মার্চ জুবায়ের করোনার টিকা নেন। সেদিন থেকেই তিনি শরীরে ব্যথা ও জ্বর অনুভব করতে থাকেন বলে ফেসবুকে পোস্ট দেন। বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে জুবায়েরের মরদেহ ফরিদপুরে এনে ডায়াবেটিক মেডিকেল কলেজ হাসপাতালের হিম ঘরে রাখা হয়েছে। শনিবার (৩ এপ্রিল) তাকে দাফন করা হবে। 

জুবায়ের আহমেদ ফরিদপুরের রাজেন্দ্র কলেজের ২০০০-২০০১ শিক্ষাবর্ষে হিসাব বিজ্ঞান বিভাগের ছাত্র ছিলেন। তার মৃত্যুতে পরিবারের সদস্যদের পাশাপাশি বন্ধু ও স্বজনদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

এ বিষয়ে ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান ঢাকা পোস্টকে বলেন, যেহেতু তিনি ঢাকায় মারা গেছেন, এই কারণে তার মৃত্যুর কোনো তথ্য আমাদের কাছে নেই।

বি কে সিকদার সজল/আরএআর