ফরিদপুরে বিষধর সাপের কামড়ে বর্ষন মহন্ত (১১) ও মো. ওয়াজ কুরুনী (১৯) নামে দুই তরুণের মৃত্যু হয়েছে। বুধবার (১৬ আগস্ট) জমিতে পাট কাটার সময় ওয়াজ কুরুনীকে ও নিজের বসত ঘরে বর্ষন মহন্তকে সাপে কামড় দেয়। 

মৃতরা হলেন, বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের ভাবখন্ড গ্রামের বর্ষন মহন্ত (১১) ও আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের রুদ্রবানা গ্রামের মো. ওয়াজ কুরুনী (১৯)।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে ওয়াজ কুরুনী বাড়ির পাশের বিলে পাট কাটছিলেন। এ সময় তাকে সাপে কামড় দেয়। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানেও তার অবস্থার অবনতি ঘটলে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ওয়াজ কুরুনীকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দুপুরে বর্ষন মহন্ত তার বসত ঘরের মাটির গর্তের ভিতরে পা পড়লে এ সময় একটি বিষধর সাপ কামড় দেয়। পরে তাকে পাশের আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে নিয়ে গেলে সেখানে সাপের অ্যান্টিভেনম না থাকায় তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই সে মারা যায়।

জহির হোসেন/এএএ