আইডিয়ালের শিক্ষার্থী তানহা

বরিশালের উজিরপুরে কচা নদীতে নিখোঁজ হওয়া ঢাকার মতিঝিল আইডিয়াল স্কুলের ছাত্রী তানহার (১৬) মরদেহ উদ্ধার হয়েছে। বুধবার (৩০ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে সন্ধ্যা নদী থেকে ভাসমান অবস্থায় ওই ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। 

ঢাকার ব্যবসায়ী ও উজিরপুরের ভবানীপুর গ্রামের বাসিন্দা কামরুল হাসান নাসিম মোল্লার মেয়ে তানহা। এ বছর মতিঝিল আইডিয়াল স্কুল থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। ফলাফলের পর গ্রামের বাড়িতে বেড়াতে যায় সে।

উজিরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার মো. কলিমউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ভবানীপুর গ্রামের কচা নদীতে তাসনিম তানহা পড়ে গিয়ে স্রোতে ভেসে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস উদ্ধার অভিযানে নামে। কিন্তু ওইদিন নদীর বিভিন্ন স্থানে খুঁজেও কোনো সন্ধান পাওয়া যায়নি। আজকে দুপুরে তার মরদেহ উদ্ধার হয়।

স্বজনরা জানান, মঙ্গলবার দুপুরে ছোট ভাইকে নিয়ে প্রমত্তা সন্ধ্যা নদীর শাখা কচা নদীতে নিজেরদের বাড়ির ঘাটে নেমেছিল। এ সময় তা পা পিছলে নদীতে পড়ে যায় সে। ছোট ভাইয়ের চিৎকারে মা এসে তানহাকে উদ্ধারের চেষ্টা করে। কিন্তু স্রোতের টানে তানহা ভেসে যায়।

উজিরপুর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় বিনা ময়নাতদন্তে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

সৈয়দ মেহেদী হাসান/এএএ