ফরিদপুরের আলফাডাঙ্গায় ছয় বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়ে গত সাতদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ধর্ষণের ঘটনায় অভিযুক্ত মাহিন মোল্লাকে (১৯) আটকের জন্য একাধিকবার অভিযান চালিয়ে তাকে আটক করতে পারেনি পুলিশ।  এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

শুক্রবার (২৫ আগস্ট) বিকেল ৪টার দিকে উপজেলার বুরাইচ ইউনিয়নে এ ঘটনা ঘটে। অভিযুক্ত মাহিন মোল্লা স্থানীয় একটি কলেজে উচ্চ মাধ্যমিক শ্রেণিতে পড়াশোনা করছেন।

জানা যায়, ঘটনার দিন বিকেলে ওই শিশু বাড়ির কাছে একটি পুকুর পাড়ে ঘুরতে যায়। সে সময় মাহিন তাকে একা পেয়ে পুকুর পাড়ের একটি পাঠখড়ির গাদার উপর নিয়ে ধর্ষণ করেন। শিশুটির পরিবার অনেক দরিদ্র। তার বাবা রিকশাভ্যান চালিয়ে ও কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। 

পরিবার সূত্রে জানা যায়, ঘটনার পর শুক্রবার (২৫ আগস্ট) সন্ধ্যায় শিশুটির পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে প্রথমে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে সেখান থেকে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। মেডিকেলে নেওয়ার পর শিশুটিকে ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়। সেখানে পাঁচ দিন চিকিৎসা সেবা দেওয়ার পর গতকাল বৃহস্পতিবার শিশুটিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে শিশুটি সেখানে চিকিৎসাধীন রয়েছে।

শিশুটির নানা জানায়, শিশুটির পরিবার দরিদ্র হওয়ায় এবং ধর্ষক তরুণের পরিবার অবস্থাপন্ন হওয়ায় এলাকাবাসী মামলা না করার জন্য শিশুটির পরিবারের উপর ক্রমাগত চাপ দিয়ে যাচ্ছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আলফাডাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের বলেন, খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় জড়িত ওই তরুণকে আটকের জন্য একাধিকবার অভিযান চালানো হয়। শিশুটির পরিবারকে দ্রুত মামলা দিতে বলা হয়েছে। অভিযোগ পাওয়া মাত্রই মামলাটি এজাহারভুক্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জহির হোসেন/এএএ