সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, আজকে আমি হেরে গেলে আমার এলাকার লোকজন বলবে আলফাডাঙ্গা থেকে হেরে আসছে। কিন্তু আমি আমার এলাকার মানুষদেরকে বলেছি- শুধু হারা না তোমরা যদি আমারে লাথিও দেও তবুও আমি আমার ফুটবল ও বাংলাদেশের ফুটবল ফেডারেশনকে পুনরুজ্জীবিত না করে ছাড়ব না।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে আলফাডাঙ্গা উপজেলা সদরের আরিফুজ্জামান সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আলফাডাঙ্গা ক্লাব ও আলফাডাঙ্গা গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও আলফাডাঙ্গা ক্লাবের মধ্যকার ফুটবল খেলার আগে তিনি এসব কথা বলেন। 

ব্যারিস্টার সুমন বলেন, আলফাডাঙ্গার টিম ও কোচ অনেক ভালো। তারপরেও এমন এক আজব দেশ আমাদের, যদি আপনারা আজ হেরে যান সন্ধ্যার সময় তাদের বকাঝকা করবেন। একটা উপজেলার টিম হেরে গেলে এত বকাঝকা করেন কিন্তু বাংলাদেশের ফুটবলটা যে নষ্ট হয়ে গেছে এ ব্যাপারে আপনারা কিছু বলেন না কেন?

তিনি বলেন, আলফাডাঙ্গায় এসে দেখলাম অনেক নেতাই আমার চেনা। আমি জানতাম না আমার এত আপনজনের বাড়ি আলফাডাঙ্গা। মনে হচ্ছে পরিবারের সকল সদস্যই আলফাডাঙ্গাতে আছেন।

ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদারের প্রশংসা করে তিনি বলেন, ফরিদপুরে এসে একজন মানুষের সুনাম না করলেই নয়। তিনি হলেন ফরিদপুরের ডিসি। ফরিদপুরের ডিসির মতো ডিসি ৬৪ জেলায় থাকলে অনেক আগেই বাংলাদেশ বঙ্গবন্ধুর সোনার বাংলা হয়ে যেত।

ব্যারিস্টার সুমন বলেন, যত্ন করলে রত্ন মেলে। দেখবেন আমার খেলোয়াড়দের ওজন বেশি না, কিন্তু মাঠে গেলে তারা ঘোড়ার মত নাচে।

তিনি বলেন, অনেকে বলেন বাংলাদেশের মানুষরে দিয়ে কিছু হয় না। আর ৫টা বছর যদি বেঁচে থাকি আমি তাহলেই আপনাদের দেখাই দিব। দেশের তরুণদের যদি কাজে লাগানো যায় তাহলেই এদেশ সোনার বাংলা হবে। যারা ঘাম দিয়ে গোসল করে তারা ইতিহাস বদলায়। আমরা ইতিহাস বদলে দেব। আজকে আপনাদেরকে হারাইতে আমরা আসি নাই। এসেছি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেলে হৃদয়ে ভালোবাসা নিতে। 

খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক খান মঈনুল ইসলাম। তিনি উপজেলার গোপালপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের বাসিন্দা খান মমিনুল ইসলামের ছেলে। মঈনুল ইসলাম আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরের আলফাডাঙ্গা, মধুখালী ও বোয়ালমারী উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

অন্যান্যের মধ্যে ছাত্রলীগের সাবেক নেতা আবদুল্লাহ আল মামুন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আকরাম হোসেন, উপজেলা চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান, পৌর মেয়র আলী আকসাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

খেলায় আলফাডাঙ্গা ফুটবল ক্লাবের কাছে ৩-২ গোলে হেরে যায় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি। খেলা শুরুর ৫ মিনিটের মাথায় বিকেল ৪টার দিকে সুমন একাডেমির পক্ষে হেড দিয়ে প্রথম গোলটি করেন ব্যারিস্টার সুমন। 

জহির হোসেন/আরএআর