আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামকে ধারণ করতেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামকে ধারণ করেই সঠিক পথে সফলতার সঙ্গে দেশ পরিচালনা করছেন। ইসলাম ধর্মাবলম্বীরা স্কুলে যাওয়ার আগেই অভিভাবকদের হাত ধরেই আমরা মসজিদের ইমামদের পেছনে দাঁড়াই। সমাজের সব অসঙ্গতি দূর করতে আপনাদের সঠিক জ্ঞান বিতরণই যথেষ্ট।  

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে লোহাগড়া উপজেলার আরএলপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ইসলামিক ফাউন্ডেশন নড়াইল জেলা শাখার উদ্যোগে ‘সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠায় ইমামদের করণীয়’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মাশরাফি এসব কথা বলেন। 

মাশরাফি আরও বলেন, আপনারা (ইমামরা) সর্বজন সমাদৃত। আপনারাই পারেন এই সমাজের সব শ্রেণির মানুষকে ইসলামের জ্ঞান দ্বারা আলোকিত করে দেশপ্রেমে উজ্জীবিত করতে। বঙ্গবন্ধু ইসলামকে ধারণ করতেন বলেই তার হাত ধরে ইসলামিক ফাউন্ডেশন গঠিত হয়েছিল। যেটি এখন পর্যন্ত আপনাদের (ইমামদের) স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো দেখভাল করছে। বঙ্গবন্ধু কন্যা তারই আদর্শ বাস্তবায়ন করতে ইসলাম অনুরাগীদের জন্য সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের কাজ করছেন। এর মধ্যে নড়াইলে ৪টি মডেল মসজিদের কাজ চলমান রয়েছে। এছাড়া বিভিন্ন মসজিদ, মাদরাসা, এতিমখানা, ঈদগাহসহ ধর্মীয় প্রতিষ্ঠান সমূহে প্রতিনিয়ত আর্থিক অনুদান দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী, তার একজন ক্ষুদ্রকর্মী হিসেবে সেগুলা আপনাদের কাছে পৌঁছে দিচ্ছি আমি। 

বক্তব্যে প্রধান অতিথি বলেন, যেদিন দুনিয়াতে ভূমিষ্ঠ হয়ে নিঃশ্বাস নিতে শুরু করেছি সেদিন থেকেই একমাত্র ভবিষ্যৎ মৃত্যু আমাদের জন্য অপেক্ষা করছে। আমি তো অন্য ঘরেও জন্ম নিতে পারতাম। কিন্তু আল্লাহ সব নির্ধারণ করে রেখেছেন বলেই মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেছি। আমাদের সব কিছুই পূর্ব নির্ধারিত। কিন্তু ক্ষণিকের এই পৃথিবীতে একমাত্র কর্মের মাধ্যমেই নিজেদের ভাগ্য কিছুটা হলেও পরিবর্তন করতে পারি আমরা। ২০ বছর ক্রিকেট খেলেছি, পরে আপনাদের সকলের দোয়ায় সংসদ সদস্য হিসাবে সেবা করার সুযোগ পেয়েছি। 

তিনি আরও বলেন, গুজব রটানো প্রতিহত করার জন্য ইমামরা কাজ করে যাচ্ছেন। আশা করি সামনের দিনগুলোতেও আপনারা কাজ করে যাবেন। আপনাদের স্থান প্রতিটা মানুষের হৃদয়ের সর্বোচ্চ শিখরে। বিপথগামী যুব সমাজকে ইসলামের জ্ঞান দ্বারা উজ্জীবিত করে সঠিক পথ দেখাতে পারেন। আপনারা (ইমামরা) অনেকে বংশ পরম্পরায় ইসলামের পথ প্রদর্শক হয়ে আমাদেরকে সঠিক পথে পরিচালিত করছেন। সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠার ক্ষেত্রে অতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন আপনারা। যতদিন আল্লাহ আমাকে বাঁচিয়ে রাখেন আর সুযোগ দেন ইনশাআল্লাহ আপনাদের সেবা করে যাব। আপনারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন, তার পরিবারসহ আগস্টের সব শহীদদের জন্য দোয়া করবেন। 

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন নড়াইল জেলা শাখার উপ-পরিচালক মিজানুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আব্দুল হান্নান রুনু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুল হক রোম, লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. নাসির উদ্দীন প্রমুখ।

সজিব রহমান/আরকে