খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অস্বাস্থ্যকর পরিবেশে উৎপাদন, জীবন ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এমন পণ্য বিক্রি করায় রহমানীয়া বেকারিকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরের দিকে মাটিরাঙ্গায় এ অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন। 

অভিযানকালে অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন, জীবন ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এমন পণ্য বিক্রি করাসহ পণ্যের মোড়কের গায়ে মূল্য, উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ সীল না থাকায় রহমানিয়া বেকারিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় ওই বেকারির কেক, বিস্কুট জব্দ করা হয়। 

একইসঙ্গে ভবিষ্যতে এমন অপরাধ না করতে বেকারির মালিক ও কর্মচারীদেরকে সতর্ক করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন। 

এ সময় মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ময়নাল হোসেন ও মাটিরাঙ্গা উপজেলা স্যানিটারি ও ফুড সেফটি ইন্সপেক্টর মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

জনস্বা‌র্থে এ ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাক‌বে বলে জানিয়েছেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন। 

মো. জাফর সবুজ/এএএ