লুৎফর রহমান নয়ন

কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান নয়নের বিরুদ্ধে ধর্ষণ ও গর্ভপাত করানোর অভিযোগে আদালতে মামলা করেছেন এক তরুণী। রোববার (৪ এপ্রিল) কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ মামলাটি দায়ের করা হয়। তবে অভিযোগ অস্বীকার করেছেন ছাত্রলীগ নেতা।

মামলা দায়েরের পর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ কিরণ শংকর হালদার সেটি আমলে নেন এবং ২৯ এপ্রিলের মধ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) মামলাটি তদন্তের নিদের্শ দেন ।

মামলা সূত্রে জানা গেছে, কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজ ক্যাম্পাসে লুৎফর রহমান নয়নের সঙ্গে ওই তরুণীর পরিচয় হয়। পরে প্রেমের সম্পর্কে জড়ান তারা। গত বছরের ২০ অক্টোবর ওই তরুণীকে শহরের গাইটাল এলাকায় জুয়েল রানা নামে তার এক বন্ধুর বাসায় নিয়ে যান নয়ন। সেখানে হত্যার হুমকি দিয়ে তাকে ধর্ষণ করেন তিনি। পরে তাকে বিয়ের প্রতিশ্রুতি দেন নয়ন।

জানুয়ারি মাসে অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি প্রকাশ পেলে তরুণীকে গর্ভের সন্তান নষ্ট করার শর্তে এক সপ্তাহের মধ্যে বিয়ে করবেন বলে নতুন করে প্রতিশ্রুতি দেন। কিন্তু গর্ভপাত করলেও এরপর থেকে বিয়ের বিষয়টি এড়িয়ে যান তিনি।

এ ব্যাপারে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান নয়ন জানান, তিনি ওই তরুণীকে চেনেন না। এমন ঘটনার সঙ্গে তিনি জড়িত নন। রাজনৈতিক প্রতিপক্ষ তাকে ফাঁসানোর জন্য মেয়েটিকে দিয়ে আদালতে মামলা করিয়েছে।

এসকে রাসেল/এসপি/জেএস