বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক ও গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি বলেছেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচি বর্তমান সরকারের অগ্রাধিকার ভিত্তিক গুরুত্বপূর্ণ একটি সাহসী পদক্ষেপ। দারিদ্র্য বিমোচন, বৈষম্য কমানো এবং প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা ও বরাদ্দ প্রতি বছরই বাড়ছে। একসময় দারিদ্র্য মানুষের দিন কেটেছে বঞ্চনা-লাঞ্ছনায়, তাদের মুখে আজ হাসি ফোটাচ্ছে সামাজিক নিরাপত্তা কর্মসূচি।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন দামোদরপুর ইউপি চেয়ারম্যান চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম।

এমপি উম্মে কুলসুম স্মৃতি বলেন, আওয়ামী লীগ সরকারের চূড়ান্ত উদ্দেশ্য হলো সোনার বাংলা গড়ে তোলা। যেখানে কোনো দারিদ্র্য থাকবে না। জাতির জনকের সোনার বাংলা গড়ার দিকে দেশকে নিয়ে যাওয়ার পদক্ষেপের অংশই হলো সামাজিক নিরাপত্তা কর্মসূচি। দেশে বিভিন্ন ধরনের সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে এবং প্রতি বছর বাজেটের একটি বড় অংশ এ খাতে বরাদ্দ রাখা হয়।

তিনি আরও বলেন, যে আওয়ামী লীগ আমাদের দেশের স্বাধীনতা এনে দিয়েছে এবং দারিদ্র্য বিমোচনে সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে সবার মুখে হাসি ফুটিয়েছে, সেই আওয়ামী লীগকে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও ক্ষমতায় বসাতে হবে। তাহলে দেশের মানুষ ভালো থাকবে, দারিদ্র্য বিমোচন হবে।

দামোদরপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে কান্তানগর বিনয় ভূষন দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে মাঠে সমাজ সেবক মো. রফিকুল ইসলামের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল জলিল, সাধারণ সম্পাদক মো. সহীদুল্যাহেল কবীর ফারুক, উপকারভোগী জমিলা বেওয়া, আজিজুল ইসলাম প্রমুখ।

মতবিনিময় সভায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় কয়েক হাজার উপকারভোগী ও স্থানীয় আওয়ামী, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রিপন আকন্দ/এমএএস