প্রতিষ্ঠার পর থেকেই দেশীয় ফুটবলে বেশ সাড়া জাগিয়েছে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি। দেশের বিভিন্ন জেলায় প্রীতি ম্যাচ খেলছে দলটি। এরই ধারাবাহিকতায় ইংরেজি দৈনিক ‘দি বাংলাদেশ টুডে’ এর আয়োজনে প্রীতি ফুটবল ম্যাচ খেলতে নীলফামারীর জলঢাকায় আসছেন ক্রীড়া সংগঠক ও আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

আগামী রোববার (২২ অক্টোবর) দুপুর ২টায় উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়াম মাঠে মুখোমুখি হবে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও ড. জোবায়ের আলম ফুটবল একাডেমি একাদশ। এরই মধ্যে ব্যারিস্টার সুমন সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে সাম্প্রতিক সময়ে ব্যারিস্টার সুমন একাডেমির ফুটবল ম্যাচগুলোতে লক্ষ্য করা যাচ্ছে দর্শকদের উপচে পড়া ভিড়। যেখানেই ব্যারিস্টার সুমন তার ফুটবল একাডেমি নিয়ে প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছেন সেখানেই হামলে পড়ছেন দর্শকরা। ফলে জলঢাকার এ ম্যাচে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছে নীলফামারী জেলা পুলিশ।

প্রীতি ম্যাচের আয়োজক দি বাংলাদেশ টুডের সম্পাদক ও প্রকাশক ড. জোবায়ের আলম ঢাকা পোস্টকে বলেন, দি বাংলাদেশ টুডের পক্ষ থেকে সব সময় বিভিন্ন ধরনের অনুষ্ঠানের আয়োজন করে থাকি। সমাজ সচেতনতামূলক খেলা ও প্রোগ্রাম করে থাকি আমরা। এবার আমরা ‘মাদককে না বলুন’ স্লোগানে জলঢাকায় একটি ফুটবল খেলার আয়োজন করেছি। বর্তমান সময়ে মাদক যেহেতু যুবসমাজের মধ্যে ছড়িয়ে গেছে। যুবসমাজকে মাদক থেকে দূরে রাখতেই আমাদের এই আয়োজন। বিশেষ করে ফুটবল আমাদের দেশে জনপ্রিয় খেলা। ফুটবল আমাদের প্রিয় খেলা। যদিও মাঝে মাঝে আমি ক্রিকেট খেলারও আয়োজন করে থাকি।

তিনি আরও বলেন, খেলায় নীলফামারীর ডিসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সেদিন ব্যারিস্টার সুমনের টিমের সঙ্গে আমার টিম ড. জোবায়ের আলম ফুটবল একাডেমি খেলবে। এটা মূলত মাদকের বিরুদ্ধে একটা আন্দোলন।

নীলফামারীর পুলিশ সুপার গোলাম সবুর ঢাকা পোস্টকে বলেন, জলঢাকায় মাদককে না বলুন এই স্লোগানে একটি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে ব্যারিস্টার সুমন আর জলঢাকার টিম খেলবে। খেলায় যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, মানুষজন যাতে সুন্দরভাবে খেলা উপভোগ করতে পারে সেজন্য সেদিন বাড়তি নিরাপত্তার ব্যবস্থা থাকবে। যেহেতু মাদকের বিরুদ্ধে এ টুর্নামেন্ট, তাই এটা সামাজিক আন্দোলনের মতো। আমরা যেমন সব সময় মাদকের বিরুদ্ধে কাজ করে থাকি তেমনি নিরাপত্তাও দিয়ে থাকি।

জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ ঢাকা পোস্টকে বলেন, খেলাটি দি বাংলাদেশ টুডে আয়োজন করেছে। মাদককে না বলুন এই স্লোগানে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমি অবশ্যই সেখানে উপস্থিত থাকব।

শরিফুল ইসলাম/এমজেইউ