সংগৃহীত

বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার দড়িরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রামদা নিয়ে ইউপি সদস্যকে ধাওয়া করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, রামদা নিয়ে ধাওয়া করার ঘটনাটি ঘটেছে শুক্রবার (২০ আক্টোবর) সকাল ৭টায় দড়িরচর খাজুরিয়া ইউনিয়নের স্টিমারঘাট বাজারে। এদিন দড়িরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের চেয়ারম্যান মোস্তফা রাঢ়ি রামদা নিয়ে ইউপি সদস্য বাচ্চু দেওয়ানকে ধাওয়া করেন। 

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, চেয়ারম্যান মোস্তফা রাঢ়ি রামদা নিয়ে ইউপি সদস্য বাচ্চু দেওয়ানের দিকে তেড়ে যাচ্ছেন। রামদা দিয়ে হামলার আগেই চেয়ারম্যানকে ধরে ফেলেন বাচ্চু মেম্বারের অনুসারীরা।

বাচ্চু দেওয়ান বলেন, শুক্রবার সকালে স্টিমারঘাট বাজারে চা খেতে গেলে চেয়ারম্যানের সঙ্গে আমার দেখা হয়। সেখানে বিনা কারণেই চেয়ারম্যান আমাকে ধমকাতে থাকে। আমি প্রতিবাদ করলে তার সঙ্গে থাকা অস্ত্র দিয়ে আমাকে হত্যার উদ্দেশ্যে ধাওয়া করেন।

তবে পাল্টা অভিযোগ করেছেন চেয়ারম্যান মোস্তফা রাঢ়ি বলেন, দলবল নিয়ে ইউপি মেম্বার আমাকে মারধর করে। ওই রামদা বাচ্চু মেম্বারের। তারা হামলা করতে এলে ধ্বস্তাধ্বস্তির এক পর্যায়ে রামদা নিয়ে আত্মরক্ষার্থে আমি তাকে ধাওয়া করি। আমাকে মারধরের ঘটনায় আমি থানায় অভিযোগ করেছি।

মেহেন্দীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম বলেন, ছড়িয়ে পড়া ভিডিওটির বিষয়ে আমরা জেনেছি। তাছাড়া চেয়ারম্যান ও ইউপি সদস্য পাল্টাপাল্টি লিখিত অভিযোগ দিয়েছেন। আমরা দুটি অভিযোগই তদন্ত করে আইনগত ব্যবস্থা নেব।

সৈয়দ মেহেদী হাসান/আরকে