সিরাজগঞ্জের কামারখন্দে ছয় ঘণ্টার ব্যবধানে ট্রেনের ধাক্কায় ও কাটা পড়ে দুইজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার হালুয়াকান্দি ঈদগাঁ মাঠের পশ্চিম পাশে ও বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার জামতৈল রেলস্টেশনের ১ নম্বর লাইনে এই দুটি দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার হালুয়াকান্দি ঈদগাঁ মাঠ এলাকায় সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে ফারজানা নামের এক নারীর মৃত্যু হয়। নিহত ফারজানা পাবনার সুজানগর উপজেলার সাবির ভিটা এলাকার বাসিন্দা। ওই নারী কামারখন্দ উপজেলার এক সরকারি কর্মকর্তার বাসায় বেড়াতে এসেছিলেন।

অন্যদিকে, বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার জামতৈল রেলস্টেশনের ১ নম্বর লাইনে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে ট্রেনের খাবার পরিবেশন করা বিল্লাল হোসেন ব্রাদার্স কোম্পানির (বিবিসি) কর্মচারী বিশালের মৃত্যু হয়। বিশাল জামালপুর সদরের এলাস শেখের ছেলে ও ট্রেন ক্যান্টিনের কর্মচারী ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে খাবার পরিবেশন করা সাদা পোশাক পরিহিত বিল্লাল হোসেন ব্রাদার্স কোম্পানির কর্মচারী বিশাল প্ল্যাটফর্মে নেমে কিছু একটা কেনার চেষ্টা করেন। এর মধ্যেই সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে দিলে দৌড়ে গিয়ে ট্রেনে উঠার চেষ্টা করে বিশাল। এ সময় তিনি পা পিছলে ট্রেনের নিচে পড়ে গেলে কাটা পড়ে সেখানেই তার মৃত্যু হয়।

সিরাজগঞ্জ বাজার রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, নারীর মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়া ব্যক্তির বিষয়টি শুনেছি। আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

শুভ কুমার ঘোষ/এমজেইউ