কৃষ্ণ কান্ত রায়

উপকারভোগীদের ৩ লাখ ২ হাজার ২৮০ টাকা আত্মসাতের অভিযোগে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভাদাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কৃষ্ণ কান্ত রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার (২৭ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা জি আর সারয়োরার।

এর আগে গত বুধবার (২৫ অক্টোবর) স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত একটি পত্রে অর্থ আত্মসাতের বিষয়টি প্রমাণিত হয়েছে বলে উল্লেখ করা হয়।

ওই পত্রে বলা হয়, কৃষ্ণ কান্ত রায় ইউনিয়ন পরিষদের উপকারভোগীদের ৩ লাখ ২ হাজার ২৮০ টাকা বিতরণ না করে নিজের কাছে রেখেছেন। যা তদন্তে প্রমাণ মিলেছে। চেয়ারম্যান কৃষ্ণ কান্ত রায়কে স্থায়ী বরখাস্ত কেন করা হবে না- এই মর্মে আগামী ১০ কর্মদিবসের মধ্যে লালমনিরহাট জেলা প্রশাসকের কাছে এর জবাব দিতেও বলা হয়েছে।

এ বিষয়ে ভাদাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কৃষ্ণ কান্ত রায়ের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি প্রতিহিংসার রাজনীতির শিকার হয়েছেন বলে জানান। তিনি এ বিষয়ে ১০ কর্মদিবসের মধ্যে লালমনিরহাট জেলা প্রশাসকের কাছে অব্যশই জবাব দেবেন।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা জি আর সারওয়ার বলেন, বিষয়টি নিয়ে এর আগে তদন্ত করা হয়েছে। সেই তদন্ত রিপোর্ট জেলা প্রশাসকের দপ্তরে পাঠানো হয়েছে। এরপর মন্ত্রণালয় থেকে চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেছে। 

নিয়াজ আহমেদ সিপন/আরএআর