দিনাজপুর পার্বতীপুর উপজেলায় জ্বালানি তেলবাহী একটি ট্যাংক লরি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে রতন হোসেন নামে এক যুবক মারা গেছেন। আহত হয়েছেন আরও দুইজন।

শনিবার (১৮ নভেম্বর) রাত ৮ টার দিকে পার্বতীপুর উপজেলা শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালের ভেতর এ দুর্ঘটনা ঘটে। নিহত রতন হোসেন দিনাজপুর শহরের শেখপুরা রেলগেট এলাকার আবু কালামের ছেলে। তিনি স্থানীয় রতন মোটর গ্যারেজের মালিক ছিলে। পার্বতীপুর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসনাত ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে পার্বতীপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের ভেতরে রতন মোটর গ্যারেজে মেরামতের জন্য ওই লরিটি নিয়ে যান চালক সেরাজুল ইসলাম। পরে মিস্ত্রিকে মেরামতের বিভিন্ন স্থান চিহ্নিত করে দিয়ে পাশের দোকানে চা খেতে যান। ওয়েল্ডিং মিস্ত্রি মো. রতন হোসেন এবং তার সহকারী নাহিদ লরিটির ওপরের ঢাকনা না খুলে ঝালাইয়ের কাজ শুরু করেন। এর কিছুক্ষণের মধ্যেই বিকট শব্দে বিস্ফোরিত হয়ে লরির সামনের ও পেছনের অংশ উড়ে যায়।

এ সময় গুরুতর আহত হন ওয়েল্ডিং মিস্ত্রি রতন হোসেন, তার সহকারী নাহিদ এবং বাসের সুপার ভাইজার বাদশা। এ ঘটনায় পাশে থাকা একটি যাত্রীবাহী বাসও ক্ষতিগ্রস্ত হয়। পরে আহতদের উদ্ধার করে পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রতনকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। দিনাজপুরে নেওয়ার পথে রাত ৯টার দিকে রতন হোসেন মারা যান। 

ওসি আবুল হাসনাত খান বলেন, সতর্কতার সঙ্গে লরি মেরামত কাজ না করায় এ দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় ওয়েল্ডিং মিস্ত্রী রতন মারা গেছে ও দুইজন চিকিৎসাধীন আছেন। এর আগেও পার্বতীপুরে এমন আরও দু’টি দুর্ঘটনা ঘটেছিল।

ইমরান আলী সোহাগ/আরকে