আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বড় ছেলে সাজেদুল হোসেন চৌধুরী দীপুর (৫১) নামাজে জানাজায় হাজারো মানুষ‌ উপস্থিত হয়। রোববার (৩ ডিসেম্বর) দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর হাই স্কুলের খেলার মাঠের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে গতকাল শনিবার সন্ধ্যা ৫টা ১৭ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সেখান থেকে সড়কপথে বেলা সাড়ে ১২টার দিকে গ্রামের বাড়ি নিয়ে যাওয়া হয়। জোহরের নামাজের পর মোহনপুর হাই স্কুলের মাঠে তাকে শেষবারের মতো একনজর দেখতে নেতাকর্মীদের ঢল‌ নামে।

জানাজায় সংক্ষিপ্ত বক্তব্যে বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, আপনারা আমার ছেলেকে ক্ষমা করে দিবেন। একজন বাবা হিসেবে সন্তানের লাশ কাঁধে নেওয়া কত যে কষ্টকর, তা একমাত্র আল্লাহই ভালো জানেন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নাঈম পাটোয়ারী দুলালসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন স্তরের জনগণ।

পারিবারিক সূত্রে জানা গেছে, সাজেদুল হোসেন চৌধুরী দীপুর দ্বিতীয় নামাজে জানাজা আজ মতলব দক্ষিণে বাদ আসর অনুষ্ঠিত হবে। তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার বেলা ১১টায় ঢাকায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। ওইদিন গুলশান আজাদ মসজিদে বাদ জোহর চতুর্থ জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৮ নভেম্বর) হৃদরোগে আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন সাজেদুল হোসেন চৌধুরী দীপু। তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দীপু চৌধুরী দৈনিক চাঁদপুর প্রবাহের সম্পাদক ও চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য। সর্বশেষ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যকরী কমিটির অন্যতম সদস্য ছিলেন তিনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন তিনি। যদিও আওয়ামী লীগ থেকে দীপু মনোনয়ন পাননি। তার বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া মনোনয়ন পেয়েছেন।

আনোয়ারুল হক/এএএ